Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : বুধবার, ২২ জুন, ২০১৬ ০০:০০ টা আপলোড : ২১ জুন, ২০১৬ ২৩:১১
আরেকজনকে হয়রানি করতেই জঙ্গি নামে হুমকি
প্রতিদিন ডেস্ক

রামকৃষ্ণ মিশনের প্রধান ধর্মগুরুকে হত্যার হুমকি দিয়ে চিঠি পাঠানোর ঘটনায় সোমবার এবি সিদ্দিক নামে একজনকে আটক করেছে পুলিশ। তবে হুমকির সঙ্গে তিনি জড়িত নয় বলে জানিয়েছেন পুলিশের ওয়ারী বিভাগের ডিসি সৈয়দ নুরুল ইসলাম।

গতকাল তিনি বলেন, ধর্মগুরুকে ১৫ জুন আইএস নামে চিঠি দিয়ে হুমকি দেওয়া হয়। ওই ঘটনার ভিডিও ফুটেজ সংগ্রহ করা হয়েছে। ফুটেজে দেখা যায়, মোটরসাইকেল আরোহী এক যুবক রামকৃষ্ণ মিশনের ফটকে এসে চিঠি দিয়ে যায়। তিনি বলেন, চিঠিতে এবি সিদ্দিকের নাম, তার বাবার নাম ও গ্রামের বাড়ি কিশোরগঞ্জ বৌলাই নয়াপাড়ার ঠিকানা উল্লেখ করা হয়েছে। চিঠির ঠিকানা অনুযায়ী এবি সিদ্দিককে সন্ধান করে আটক করা হয়েছে। তবে ভিডিও ফুটেজের ওই যুবকের সঙ্গে এবি সিদ্দিকের কোনো মিল নেই। চিঠির হাতের লেখার সঙ্গে এবি সিদ্দিকের হাতের লেখারও কোনো মিল নেই। সেনা বাহিনীর সাবেক এই সদস্য অবসর নিয়ে ব্যবসা করছেন কিশোরগঞ্জে তার গ্রামের বাড়িতে। এবি সিদ্দিককে হয়রানির জন্য একটি পক্ষ হুমকির চিঠিতে তার নাম ব্যবহার করেছে। সাম্প্রতিক ঘটে যাওয়া ঘটনার ফায়দা লুটতে একটি পক্ষ এ কাজ করেছে। যারা এর সঙ্গে জড়িত, তাদের দ্রুত খুঁজে বের করা হবে।

এবি সিদ্দিক বলেন, চাকরিতে অবসরের পর খিলক্ষেতে তার স্ত্রীর বাড়ি বিক্রি করে কিশোরগঞ্জে বৌলাই এলাকায় একটি পেট্রলপাম্প ও মাছের খামার নির্মাণকাজ শুরু করেন। ৩/৪ মাস আগে পুলিশ-র‌্যাবের কাছে মাদক, জুয়া ব্যবসার সঙ্গে জড়িত বলে অভিযোগ করে একটি পক্ষ। তখন এসব বিষয় স্থানীয় পুলিশ প্রশাসনকে অবহিত করেন। তিনি গণমাধ্যমে আইএসের নাম জানতে পারেন। বড় মেয়ে বেসরকারি মেডিকেলে এবং ছেলে উচ্চমাধ্যমিকে পড়ছে। হয়রানির জন্য কেউ তার নাম ব্যবহার করেছে।

এই পাতার আরো খবর
up-arrow