Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ১৭ ডিসেম্বর, ২০১৭

ঢাকা, রবিবার, ১৭ ডিসেম্বর, ২০১৭
প্রকাশ : শুক্রবার, ১৫ জুলাই, ২০১৬ ০০:০০ টা আপলোড : ১৪ জুলাই, ২০১৬ ২৩:১২
ঐক্যবদ্ধভাবেই সন্ত্রাস জঙ্গিবাদ নির্মূল করা সম্ভব : আ স ম রব
নিজস্ব প্রতিবেদক

জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি সভাপতি আ স ম আবদুর রব বলেছেন, সন্ত্রাস-জঙ্গিবাদ, ধর্মান্ধ-ফ্যাসিবাদ, সাম্রাজ্যবাদ-দলবাজ ও এককেন্দ্রিক ক্ষমতা দখলকারী এরা সবাই একই ধারা ও গোত্রের অন্তর্ভুক্ত। একক দল বা সরকারের প্রশাসনিক শক্তি দিয়ে জাতিকে এসবের মোকাবিলা সম্ভব নয়। ঐক্যবদ্ধভাবেই সন্ত্রাস-জঙ্গিবাদ নির্মূল করা সম্ভব। সন্ত্রাস-জঙ্গিবাদের বিরুদ্ধে অপরিহার্য ‘জাতীয় ঐক্য’ না করলে জাতি ভয়াবহ সংকটে পড়বে। গতকাল বিকালে সারা দেশে সন্ত্রাস-জঙ্গিবাদ বিরোধী সমাবেশ-মিছিলের কর্মসূচির অংশ হিসেবে ঢাকায় জাতীয় প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত কেন্দ্রীয় সমাবেশে তিনি এসব কথা বলেন।

আ স ম আবদুর রব বলেন, ১৯৬৯-৭১ এ আমরা গ্রামে গ্রামে জনগণকে সঙ্গে নিয়ে জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে সর্বদলীয় সংগ্রাম পরিষদ গঠন করেছিলাম। আজকে শুধু সরকারি দল বা সরকারের আহ্বানে সরকার সমর্থক বা দলীয় কমিটি হবে, সর্বদলীয় সংগ্রাম কমিটি গড়ে উঠবে না। তিনি বলেন, বাংলাদেশ আফগানিস্তান বা ইরাক নয়। এ জাতি সমগ্র জনগণকে নিয়ে ঐক্যবদ্ধভাবে উপনিবেশবাদের বিরুদ্ধে সশস্ত্র সংগ্রাম করে লাখ লাখ শহীদের রক্তের বিনিময়ে স্বাধীনতা অর্জনকারী জাতি। আজও জাতিকে ঐক্যবদ্ধ করলে আমরাই আমাদের এ সমস্যার সমাধান করতে সক্ষম। এখানে বিদেশিদের আসার প্রয়োজন নেই।

জেএসডি সভাপতি আ স ম আবদুর রবের সভাপতিত্বে বক্তব্য রাখেন, দলের সাধারণ সম্পাদক আবদুল মালেক রতন, এম এ গোফরান, আতাউল করিম ফারুক, মো. সিরাজ মিয়া, তানিয়া ফেরদৌসী, শহীদ উদ্দিন মাহমুদ স্বপন, কামাল উদ্দিন পাটোয়ারী, আবদুর রাজ্জাক রাজা প্রমুখ।

এই পাতার আরো খবর
up-arrow