Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ২৭ জুলাই, ২০১৭

ঢাকা, বৃহস্পতিবার, ২৭ জুলাই, ২০১৭
প্রকাশ : শুক্রবার, ১৫ জুলাই, ২০১৬ ০০:০০ টা আপলোড : ১৫ জুলাই, ২০১৬ ০২:৪০
রাজধানীতে অস্ত্র বোমাসহ দুই জঙ্গি আটক
নিজস্ব প্রতিবেদক

রাজধানীর উত্তরা থেকে পিস্তল ও হাতবোমাসহ নিষিদ্ধ সংগঠন জামা’আতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) দুই সন্দেহভাজন সদস্যকে গ্রেফতার করেছে এলিট ফোর্স র‌্যাব। এরা হলেন কামরুজ্জামান ওরফে সাগর (২৪) ও রাশেদ গাজী (২২)।

র‌্যাব-১ এর অধিনায়ক তুহিন    মোহাম্মদ মাসুদ জানান, গতকাল ভোরে উত্তরা ৬ নম্বর সেক্টরের আলাউদ্দিন রোডে  হেঁটে যাওয়ার সময় দুই যুবককে থামতে বললে তারা দৌঁড়ে পালানোর চেষ্টা করে। পরে তাদের ধরে তল্লাশি করে একজনের কোমরে দুই রাউন্ড গুলিসহ পিস্তল ও অন্যজনের কাছে থাকা বাজারের ব্যাগে নয়টি হাতবোমা পাওয়া যায়। সাগরের বাড়ি যশোরে, আর রাশেদের বাড়ি সাতক্ষীরায়।

র‌্যাব জানায়, দুই বছর আগে সাগর যশোর পুলিশ লাইন্স সংলগ্ন পাঠশালা কোচিং সেন্টারে পড়াতে গিয়ে সিরাজগঞ্জের হাসান নামের এক ব্যক্তির সঙ্গে পরিচয় হয়। হাসান তার মোবাইল ফোনে বিভিন্ন উপকরণ ছাড়াও জসীম উদ্দীন রাহ্মানির ভিডিও লোড করে দিয়ে জঙ্গিবাদে উদ্বুদ্ধ করে এবং মায়ানমারে মুসলমানদের উপর নির্যাতনের প্রতিশোধ নিতে এবং দেশে ইসলামের কটূক্তিকারী ব্লগার, নাস্তিকদের চিহ্নিত করে কতল করার পরামর্শ দেয়। পরবর্তীতে সাগর ওই কোচিং সেন্টারের মেসের বর্ডার সাতক্ষীরা তালা থানার বাসিন্দা রাশেদকে বিভিন্নভাবে উগ্রপন্থায় প্রভাবিত করার চেষ্টা করে সফল হয়।

এই পাতার আরো খবর
up-arrow