Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ২২ জানুয়ারি, ২০১৭

প্রকাশ : শনিবার, ১৬ জুলাই, ২০১৬ ০০:০০ টা আপলোড : ১৫ জুলাই, ২০১৬ ২৩:৪৬
মেডিকেলের জরুরি বিভাগে তালা ঝুলিয়ে ছাত্রলীগের বিক্ষোভ
নিজস্ব প্রতিবেদক, বরিশাল
মেডিকেলের জরুরি বিভাগে তালা ঝুলিয়ে ছাত্রলীগের বিক্ষোভ
জরুরি বিভাগের গেটে গতকাল তালা ঝুলিয়ে বিক্ষোভ ছাত্রলীগের —বাংলাদেশ প্রতিদিন

বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ ছাত্রলীগ সভাপতি এবং ইন্টার্ন চিকিৎসক অ্যাসোসিয়েশন সভাপতি ও সাধারণ সম্পাদকের ওপর হামলার প্রতিবাদে মেডিকেলের জরুরি বিভাগের গেটে তালা ঝুলিয়ে আগুন জ্বালিয়ে বিক্ষোভ করেছেন ছাত্রলীগের একাংশের নেতা-কর্মীরা।

বৃহস্পতিবার দিনগত মধ্য রাতে এ বিক্ষোভ করা হয়। এ সময় রোগী এবং ক্যাম্পাসে থাকা লোকজন আতঙ্কিত হয়ে পড়েন। প্রায় ২ ঘণ্টা এভাবে গেট তালাবদ্ধ থাকার পর মেডিকেলের পরিচালক হামলাকারীদের বিচারের আশ্বাস দিলে বিক্ষোভকারীরা রাত ২টার দিকে গেটের তালা খুলে দেন। মেডিকেল কলেজ সূত্রে জানা গেছে, শের-ই বাংলা মেডিকেল কলেজ ছাত্রলীগ সভাপতি ও ইন্টার্ন ডক্টর্স এসোসিয়েশনের সভাপতি ইমরান হোসেন ও উভয় কমিটির সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান তুহিনের ওপর গত বৃহস্পতিবার রাতে হামলা চালায় দুর্বৃত্তরা। এর জের ধরে রাত ১২টায় ক্যাম্পাসে বিক্ষোভ শুরু করেন ছাত্রলীগ ও ইন্টার্ন চিকিৎসকরা। তারা হাসপাতালের জরুরি বিভাগের সামনে লাঠিসোঁটা হাতে আগুন জ্বালিয়ে এই বিক্ষোভে অংশ নেন। এ সময় রোগী ও তাদের স্বজনরা ভয়ে দিগ্বিদিক ছোটাছুটি করেন। হাসপাতালের সামনে থাকা অ্যাম্বুলেন্সও সরিয়ে ফেলা হয়। ভয়ে কোনো লোক হাসপাতালের কাছে যাননি।

ক্যাম্পাস সূত্র জানায়, ছাত্রলীগের কমিটি নিয়ে সেখানে বিবাদমান দুটি গ্রুপের সৃষ্টি হয়। একটি সদর আসনের এমপি জেবুন্নেচ্ছা আফরোজে অনুসারী এবং অপরটি মহানগর আওয়ামী লীগের হবু নেতা সাদিক আবদুল্লাহর সমর্থক। দুটি গ্রুপ থাকায় সেখানে প্রায়ই হামলা ও মারধরের ঘটনা ঘটছে। গত মঙ্গলবার ইন্টার্ন ডক্টরস এসোসিয়েশনের কমিটি গঠন করা হয়। শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. এস এম সিরাজুল ইসলাম এমপি জেবুন্নেচ্ছা আফরোজের সুপারিশকৃত কমিটি অনুমোদন করেন। ওই ঘটনাকে কেন্দ্র করেই মেডিকেল উত্তপ্ত হয়ে ওঠে।

এই পাতার আরো খবর
up-arrow