Bangladesh Pratidin

ঢাকা, শুক্রবার, ২৮ জুলাই, ২০১৭

ঢাকা, শুক্রবার, ২৮ জুলাই, ২০১৭
প্রকাশ : শনিবার, ১৬ জুলাই, ২০১৬ ০০:০০ টা আপলোড : ১৫ জুলাই, ২০১৬ ২৩:৫১
সব মসজিদে অভিন্ন খুতবা
নিজস্ব প্রতিবেদক

প্রত্যেক মানুষের দায়িত্ব জঙ্গিবাদ, সন্ত্রাসের বিরুদ্ধে অবস্থান নেওয়া ও সচেতন হওয়া। প্রত্যেকের দায়িত্ব প্রশাসনকে সন্ত্রাস, জঙ্গিবাদের বিরুদ্ধে সহায়তা করা। অশান্তির কার্যকলাপ করে ইসলামের নাম নিয়ে ইসলামের ক্ষতি করা হচ্ছে।

নিরপরাধ মানুষকে হত্যা করা জঘন্য অপরাধ। একই সঙ্গে আত্মহত্যাও গুনাহের কাজ। জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে গতকাল জুমার নামাজের আগে বয়ানে এমন বক্তব্য তুলে ধরেন পেশ ইমাম মুফতি মাওলানা মহিউদ্দিন কাসেমী। নামাজ শেষে মোনাজাতে দেশের জন্য শান্তি কামনা করে দোয়া করেন তিনি। বায়তুল মোকাররমসহ সারা দেশের মসজিদে গতকাল জুমার খুতবায় ইসলামিক ফাউন্ডেশন প্রদত্ত সন্ত্রাস ও জঙ্গিবাদবিরোধী বক্তব্য তুলে ধরা হয়।

বায়তুল মোকাররম মসজিদের পেশ ইমাম মুফতি মাওলানা মহিউদ্দিন কাসেমী বয়ানে বলেন, অশান্তি সৃষ্টির জন্য সন্ত্রাসী কার্যকলাপ করা হচ্ছে। হামলাকারীরা সংখ্যায় কম, তাদের ভয়ে পিছিয়ে থাকা যাবে না। সবার সম্মিলিতভাবে এসব অপশক্তির বিরুদ্ধে অবস্থান নিতে হবে। ফিতনা-সন্ত্রাস, জঙ্গিবাদ ও বিশৃঙ্খলা ইসলামে সম্পূর্ণ নিষিদ্ধ। এদিকে, গতকাল জুমার নামাজের আগে বায়তুল মোকাররম মসজিদের চারপাশে অতিরিক্ত পুলিশ মোতায়েন ছিল। মসজিদের প্রবেশপথে মুসল্লিদের তল্লাশি করা হয়। এ ছাড়া উত্তর ও দক্ষিণে আর্চওয়ে বসানো হয়।

এই পাতার আরো খবর
up-arrow