Bangladesh Pratidin

ঢাকা, মঙ্গলবার, ২৪ জানুয়ারি, ২০১৭

প্রকাশ : শনিবার, ১৬ জুলাই, ২০১৬ ০০:০০ টা আপলোড : ১৫ জুলাই, ২০১৬ ২৩:৫৪
জঙ্গিবাদের বিরুদ্ধে সক্ষমতা অর্জন করতে হবে
কিশোরগঞ্জ প্রতিনিধি
জঙ্গিবাদের বিরুদ্ধে সক্ষমতা অর্জন করতে হবে
পঙ্কজ ভট্টাচার্য

ঐক্য ন্যাপের সভাপতি পঙ্কজ ভট্টাচার্য বলেছেন, জঙ্গি হামলার ঘটনা নিয়ে দোষারোপের রাজনীতি বন্ধ করতে হবে। জঙ্গিবাদের বিরুদ্ধে সক্ষমতা অর্জন করতে হবে। তারা মুক্তিযুদ্ধের ভিত্তি উপড়ে ফেলার জন্য বদ্ধপরিকর। তারা রাজাকার-আলবদর-আলশামস ও জামায়াতে ইসলামী। এরা বাংলাদেশের অস্তিত্ব মানে না। এজন্যই তারা শোলাকিয়ায় হামলা করেছে।

গতকাল দুপুরে পঙ্কজ ভট্টাচার্য শোলাকিয়ায় জঙ্গি হামলার ঘটনাস্থল পরিদর্শনকালে সাংবাদিকদের এ কথা বলেন। সম্মিলিত সামাজিক আন্দোলনের প্রেসিডিয়াম সদস্য ড. আজিজুর রহমানকে সঙ্গে নিয়ে তিনি ঘটনাস্থল পরিদর্শন করেন। তারা নিহত ঝরনা রানীর বাসায় যান এবং পরিবারের সদস্যদের সান্ত্বনা দেন। এ সময় জেলা ন্যাপের সভাপতি অ্যাডভোকেট মোজাম্মেল হক খান রতন, জেলা সম্মিলিত সামাজিক আন্দোলনের সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদসহ অন্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। এ ছাড়াও সকালে পুলিশের অতিরিক্ত ডিআইজি জাহিদুল ইসলাম হামলার স্থল পরিদর্শন করেন। তিনি সাংবাদিকদের বলেন, অত্যন্ত গুরুত্বসহকারে ঘটনার তদন্ত চলছে। এদিকে, শোলাকিয়াসহ দেশের বিভিন্ন স্থানে জঙ্গি হামলার প্রতিবাদে মানববন্ধন করেছে কিশোরগঞ্জের ২১টি সাহিত্য, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন।

শহরের রংমহল চত্বরে মানবন্ধনে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ মুখে কালো কাপড় বেঁধে নেয়। বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত এ কর্মসূচি চলে।

এই পাতার আরো খবর
up-arrow