Bangladesh Pratidin

ঢাকা, সোমবার, ১৮ ডিসেম্বর, ২০১৭

ঢাকা, সোমবার, ১৮ ডিসেম্বর, ২০১৭
প্রকাশ : রবিবার, ১৭ জুলাই, ২০১৬ ০০:০০ টা আপলোড : ১৬ জুলাই, ২০১৬ ২৩:৩২
প্রধানমন্ত্রী দেশে ফিরেছেন
দ্রুত সন্ত্রাস প্রতিরোধ কমিটি গঠনের নির্দেশ
নিজস্ব প্রতিবেদক

মঙ্গোলিয়ায় একাদশ এশিয়া-ইউরোপ সামিটে (আসেম) অংশগ্রহণ শেষে গতকাল সন্ধ্যায় দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বাংলাদেশ এয়ারলাইনসের ভিভিআইপি ফ্লাইটে সন্ধ্যা ৭টা ২০ মিনিটে ঢাকায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করলে মন্ত্রিবর্গ, উপদেষ্টাবৃন্দ, তিন বাহিনীর প্রধানগণ, কূটনৈতিক কোরের ডিনসহ  ঊর্ধ্বতন বেসামরিক ও সামরিক কর্মকর্তারা প্রধানমন্ত্রীকে স্বাগত জানান। তিন দিনের সফরে গত ১৪ জুলাই তিনি মঙ্গোলিয়ার রাজধানী উলানবাটোরে যান।

প্রধানমন্ত্রী ঢাকা পৌঁছে তার সরকারি বাসভবন গণভবনে দলের বিভিন্ন পর্যায়ের নেতার সঙ্গে আলাপকালে অতিদ্রুত পাড়া-মহল্লায় সন্ত্রাস প্রতিরোধ কমিটি গঠনের নির্দেশ দেন। শেখ হাসিনা বলেন, ইসলাম সন্ত্রাস-জঙ্গিবাদকে সমর্থন করে না। যারা ধর্মের নামে মানুষ হত্যা করে তারা ইসলামের কেউ না। এদের বিরুদ্ধে জনপ্রতিরোধ গড়ে তুলতে হবে। জনগণের সম্মিলিত শক্তিকে কাজে লাগিয়ে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষকে সঙ্গে নিয়ে সন্ত্রাসের মদদদাতাদের খুঁজে বের করতে হবে। এজন্য আওয়ামী লীগের প্রত্যেক নেতা-কর্মীকে জনমত সৃষ্টি করতে মাঠে নামতে হবে। প্রধানমন্ত্রী আরও বলেন, জঙ্গিবাদ-সন্ত্রাস শুধু আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী দিয়ে মোকাবিলা সম্ভব নয়। এজন্য দরকার গণপ্রতিরোধ।

এর জন্য চাই শক্তিশালী সংগঠন। আওয়ামী লীগকে তৃণমূলে শক্তিশালী করতে হবে। সহযোগী সংগঠনগুলোকেও সোচ্চার হতে হবে।

তবেই আমরা সন্ত্রাস-জঙ্গিবাদের বিরুদ্ধে জয়ী হব বলে আশাবাদ ব্যক্ত করেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

দলীয় সভাপতির সঙ্গে দেখা করতে গণভবনে যান আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক, বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী মির্জা আজম, ফরিদুন্নাহার লাইলী, এস এম কামাল হোসেন, যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী, ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ, সাধারণ সম্পাদক জাকির হোসাইন, শাহে আলম মুরাদ, সাদেক খান প্রমুখ।

এ সময় প্রধানমন্ত্রী জানান, আসেম সম্মেলন সফল হয়েছে। বিশ্বনেতারা বাংলাদেশের উন্নয়নের প্রশংসা করেছেন। যে কোনো অবস্থায় তারা বাংলাদেশের পাশে থাকবেন বলে জানিয়েছেন। প্রধানমন্ত্রী বলেন, আমরা দেশটাকে ভালোভাবেই পরিচালনা করছিলাম। দেশ উন্নয়নের পথে এগিয়ে যাচ্ছে। কিন্তু এ উন্নয়ন হয়তো কারও কারও সহ্য হয় না। যে কারণে দেশটাকে অস্থিতিশীল করার জন্য জঙ্গি হামলা চালানো হয়েছে। তবে সঠিক সিদ্ধান্ত গ্রহণ করার ফলে আমরা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পেরেছি। এজন্য দেশের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে ধন্যবাদ জানাই।

আজ সংবাদ সম্মেলন : মঙ্গোলিয়া সফরের বিষয় তুলে ধরে আজ বিকাল ৪টায় গণভবনে সংবাদ সম্মেলন করবেন প্রধানমন্ত্রী।

এই পাতার আরো খবর
up-arrow