Bangladesh Pratidin

প্রকাশ : শনিবার, ২৩ জুলাই, ২০১৬ ০০:০০ টা আপলোড : ২৩ জুলাই, ২০১৬ ০৩:৫৩
এবার রক্তাক্ত জার্মানি
মিউনিখে বিপণিবিতানে গুলি, নিহত ৬
প্রতিদিন ডেস্ক
মিউনিখে বিপণিবিতানে গুলি, নিহত ৬
ফ্রান্সের পর রক্তাক্ত হলো ইউরোপের আরেক শক্তিশালী দেশ জার্মানি। গতরাতে মিউনিখের একটি বিপণিবিতানে সন্ত্রাসী হামলায় অন্তত ছয়জন নিহত হয়েছে। পরে দেশজুড়ে সতর্ক অবস্থান নেয় নিরাপত্তা বাহিনী —এএফপি

জার্মানির মিউনিখের একটি বিপণিবিতানে অস্ত্রধারীরা হামলা চালিয়েছে। বাংলাদেশ সময় রাত ১টায় এএফপির প্রতিবেদন ছয়জন নিহত ও বহু  আহত হয়েছেন বলে জানিয়েছে। গতকাল স্থানীয় সময় সন্ধ্যা ৬টার দিকে মিউনিখের অলিম্পিয়া শপিং সেন্টারে এ হামলা হয় বলে জার্মানির রাষ্ট্রীয় সম্প্রচারমাধ্যম ডয়েচে ভেলে জানায়। মিউনিখ পুলিশের এক মুখপাত্র রয়টার্সকে বলেছেন, ‘হামলায় অনেক মানুষ হতাহত হয়েছেন। একাধিক বন্দুকধারী হামলায় অংশ নিয়েছে বলে ধারণা করা হচ্ছে। তবে এখনো কাউকে গ্রেফতার করা যায়নি। বিপণিবিতানের ম্যাকডোনাল্ডসে ৬টার দিকে প্রথম গুলিবর্ষণ হয় বলে জানা গেছে। এখনো শপিং সেন্টারে লোকজন রয়েছে। আমরা তাদের বের করে আনার চেষ্টা করছি। ’ জার্মানির এনটিভির খবরে বলা হয়, জার্মান স্পেশাল ফোর্স ঘটনাস্থলে পৌঁছে অভিযান শুরু করেছে। ওই বিপণিবিতানের এক কর্মী টেলিফোনে রয়টার্সকে বলেন, তিনিসহ তার অনেক সহকর্মী এখনো লুকিয়ে আছেন। বাইরে থেকে সবাই দৌড়ে স্টোরের ভিতরে আসে এবং আমি শুধু একজনকে নিচে পড়ে থাকতে দেখেছি, যিনি এত মারাত্মক আহত যে, তিনি বেঁচে নেই বলে আমার বিশ্বাস। আমরা জিনিসপত্র সংরক্ষণের কক্ষগুলোর পেছনে আছি। এখনো কোনো পুলিশ আমাদের দিকে আসেনি।

এদিকে, এ ঘটনার পর মিউনিখে ট্রেন, ট্রাম ও বাসের একাধিক লাইন বন্ধ করে দেওয়া হয়েছে বলে পরিবহন কর্তৃপক্ষের বরাত দিয়ে রয়টার্সের প্রতিবেদনে বলা হয়েছে। হামলার পর যুক্তরাজ্যের পররাষ্ট্র মন্ত্রণালয় জার্মানিতে অবস্থানরত নাগরিকদের মিউনিখের ওই এলাকা এড়িয়ে চলার পরামর্শ দিয়েছে।

এই পাতার আরো খবর
up-arrow