শনিবার, ৬ আগস্ট, ২০১৬ ০০:০০ টা
বিএনপি নেতাদের কংগ্রেসম্যান মিক্স

সন্ত্রাস দমনে বিকল্প নেই গণতন্ত্রের

প্রতিদিন ডেস্ক

সন্ত্রাস দমনে বিকল্প নেই গণতন্ত্রের

মার্কিন কংগ্রেসম্যান গ্রেগরি মিক্সের সঙ্গে বিএনপি নেতা এহসানুল হক মিলন ও গিয়াস আহমেদ এবং ডেমোক্র্যাটিক পার্টির মোহাম্মদ আমিনুল্লাহ —এনআরবি নিউজ

মার্কিন কংগ্রেসের নিম্নকক্ষ প্রতিনিধি পরিষদে পররাষ্ট্র সম্পর্কিত কমিটির প্রভাবশালী সদস্য কংগ্রেসম্যান (নিউইয়র্ক, ডেমোক্রেট) গ্রেগরি মিক্স বলেছেন, ‘বাংলাদেশের গণতান্ত্রিক ব্যবস্থা সুসংহত থাকবে, এটি আমাদের প্রত্যাশা। সন্ত্রাস দমনে গণতন্ত্রের বিকল্প নেই।’ খবর এনআরবি নিউজের।

৪ আগস্ট নিউইয়র্ক অঙ্গরাজ্য সিনেটে ডেমোক্রেটিক পার্টির প্রার্থী এড্রিয়েন অ্যাডামসের নির্বাচনী প্রচার সমাবেশের সাইডলাইনে গ্রেগরি মিক্সের সঙ্গে সাক্ষাৎ করেন বিএনপি নেতা ও সাবেক প্রতিমন্ত্রী এহছানুল হক মিলন। এ সময় তিনি মিক্সকে অবহিত করেন যে, ‘বাংলাদেশে গণতান্ত্রিক সরকার না থাকায় জঙ্গিবাদের উত্থান ঘটছে।’ বর্তমানে ক্ষমতাসীন শেখ হাসিনা সরকারকে অনির্বাচিত বলে অভিহিত করে বিএনপির এই নেতা আরও জানান, ‘জঙ্গিবাদ নির্মূলে সরকারের আহ্বানে মানুষ সাড়া দিচ্ছে না। কারণ, এ সরকারের সঙ্গে সাধারণ মানুষের কোনো সম্পর্ক নেই।’ এসব জেনে কংগ্রেসম্যান উদ্বেগ প্রকাশ করে জানান, বিষয়টি নিয়ে তিনি ওয়াশিংটন ডিসিতে পররাষ্ট্র মন্ত্রণালয়ের সঙ্গে কথা বলবেন। তিনি বলেন, ‘সন্ত্রাস দমনে গণতন্ত্রের বিকল্প নেই’। এ অনুষ্ঠানে প্রতিমন্ত্রী মিলনসহ যুক্তরাষ্ট্র বিএনপির নেতা গিয়াস আহমেদকে আমন্ত্রণ জানিয়েছিলেন কুইন্স ডেমোক্রেটিক পার্টির ডিস্ট্রিক্ট লিডার অ্যাট লার্জ মোহাম্মদ আমিনুল্লাহ। এনআরবি নিউজকে এসব তথ্য জানান বিএনপির সাবেক আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক গিয়াস আহমেদ। অনুষ্ঠানে কুইন্সবরো প্রেসিডেন্ট মেলিন্ডা কাটজসহ অঙ্গরাজ্য পার্লামেন্ট ও সিটি কাউন্সিলের শীর্ষস্থানীয় কর্মকর্তারা ছিলেন।

সর্বশেষ খবর