শিরোনাম
শনিবার, ১৩ আগস্ট, ২০১৬ ০০:০০ টা

এমপি আমানুরের বিচার দ্রুত বিচার ট্রাইব্যুনালে চায় পুলিশ

টাঙ্গাইল প্রতিনিধি

টাঙ্গাইলের আওয়ামী লীগ নেতা ফারুক আহমেদ হত্যা মামলা দ্রুত বিচার ট্রাইব্যুনালে পাঠানোর ব্যবস্থা নিতে টাঙ্গাইল জেলা প্রশাসককে (ডিসি) চিঠি দিয়েছেন জেলা পুলিশ সুপার (এসপি)। চিঠি পাওয়ার পর জেলা প্রশাসন মামলাটি দ্রুত বিচার ট্রাইব্যুনালে পাঠানোর জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে প্রস্তাব পাঠানোর প্রক্রিয়া শুরু করেছে।

ফারুক হত্যা মামলার প্রধান আসামি সরকারদলীয় সংসদ সদস্য আমানুর রহমান খান রানা, তার অন্য তিন ভাই টাঙ্গাইল পৌরসভার তৎকালীন মেয়র সহিদুর রহমান খান মুক্তি, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি সানিয়াত খান বাপ্পা, ব্যবসায়ী নেতা জাহিদুর রহমান কাঁকনসহ ১৪ জনকে আসামি করে আদালতে অভিযোগপত্র দেওয়া হয়েছে।

টাঙ্গাইল পুলিশ সুপার কার্যালয়ের একটি সূত্র জানিয়েছে, আলোচিত এ মামলার আসামিদের বিচার দ্রুত বিচার ট্রাইব্যুনালে পাঠানোর ব্যবস্থা নিতে সোমবার পুলিশ সুপার একটি চিঠি জেলা প্রশাসকের কাছে পাঠিয়েছেন। ওই চিঠিতে বলা হয়েছে, ‘ফারুক আহমেদ নিহত হওয়ার পর জাতীয় সংসদে শোক প্রস্তাব গৃহীত হয়। পরে প্রধানমন্ত্রী শোকসন্তপ্ত পরিবারকে তার কার্যালয়ে ডেকে সমবেদনা জ্ঞাপন করেন। আইনের শাসন প্রতিষ্ঠা এবং জনমনে সুশাসনের প্রতি আস্থা বৃদ্ধির লক্ষ্যে মামলাটি দ্রুততম সময়ে বিচার সমাপ্ত করার জন্য দ্রুত বিচার ট্রাইব্যুনালে স্থানান্তর প্রয়োজন।’ জানতে চাইলে জেলা প্রশাসক মো. মাহবুব হোসেন গতকাল সংবাদমাধ্যমকে বলেন, পুলিশ সুপারের দেওয়া চিঠিটি তিনি পেয়েছেন। মামলাটি দ্রুত বিচার ট্রাইব্যুনালে পাঠানোর জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে প্রস্তাব পাঠানোর বিষয়টি এখন প্রক্রিয়াধীন আছে।

সর্বশেষ খবর