শনিবার, ২৭ আগস্ট, ২০১৬ ০০:০০ টা

গুলশানের হোতারা গ্রেফতার যে কোনো মুহূর্তে : স্বরাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

গুলশানের হোতারা গ্রেফতার যে কোনো মুহূর্তে : স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী  আসাদুজ্জামান খান কামাল বলেছেন, গুলশান ও শোলাকিয়ায় হামলার ঘটনায় জঙ্গি ছাড়াও রাজনৈতিক মদদ রয়েছে। যারা আগে জামায়াত-শিবির করত, যারা বাগমারায় বাংলা ভাইকে প্রশ্রয় দিয়েছিল, তাদেরই নেতৃত্বে এই হামলা হয়েছে। গুলশান হত্যাকাণ্ডের মাস্টারমাইন্ডদের (মূল হোতাদের) আমরা চিহ্নিত করেছি, তাদের গ্রেফতারে পুলিশ প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। যে কোনো সময় তাদের গ্রেফতার করা হবে। গতকাল দুপুরে রাজধানীর খামার বাড়িতে কৃষিবিদ ইনস্টিটিউশন অব বাংলাদেশ মিলনায়তনে ঢাকা মহানগর (উত্তর) ছাত্রলীগের এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন। অনুষ্ঠানে বঙ্গবন্ধুকে হত্যা ও শেখ হাসিনাকে বার বার হত্যাচেষ্টা নিয়ে ‘টার্গেট আগস্ট; ধানমন্ডি থেকে বঙ্গবন্ধু অ্যাভিনিউ’ শীর্ষক একটি বইয়ের মোড়ক উন্মোচন করা হয়।

ঢাকা উত্তর ছাত্রলীগ সভাপতি সৈয়দ মিজানুর রহমানের সভাপতিত্বে বক্তব্য রাখেন, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, ছাত্রলীগের সাবেক সভাপতি এনামুল হক শামীম, প্রধানমন্ত্রীর একান্ত সহকারী সাইফুজ্জামান শিখর, তাসভিরুল হক অনু, ছাত্রলীগ সভাপতি মো. সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন, মহিউদ্দিন আহমেদ, মো. সাইফুল্লাহ, শাকিল আহমেদ ভুইয়া প্রমুখ।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, জঙ্গি হামলা ও নাশকতার ঘটনায় যাদেরই ধরা হচ্ছে তারাই স্বীকার করেছে, তারা অতীতে কোনো সময়ে কিংবা এখনো জামায়াতে ইসলামীর ক্যাডার ছিল। তারাই এ কাজগুলো করছে। শুধু জামায়াতে ইসলামীই নয়, নিষিদ্ধ জঙ্গি গোষ্ঠীগুলোর সদস্যও তারা। তাদের (জামায়াতের) আশ্রয়-প্রশ্রয়ে জঙ্গি হয়েছে তারা। তিনি বলেন, দেশের উন্নয়ন বাধাগ্রস্ত করতে দেশীয় ও আন্তর্জাতিক ষড়যন্ত্র চলছে। সেই ষড়যন্ত্রের শিকার হয়েছিলেন বঙ্গবন্ধু। একই ষড়যন্ত্রের শিকার হচ্ছেন বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা। তিনি অবিচল থেকে জীবনের মায়া ত্যাগ করে এসব ষড়যন্ত্র মোকাবিলা করছেন।

সর্বশেষ খবর