শনিবার, ২৭ আগস্ট, ২০১৬ ০০:০০ টা

ক্ষমতা এখন লুটপাটের হাতিয়ার

নিজস্ব প্রতিবেদক

ক্ষমতা এখন লুটপাটের হাতিয়ার

ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির মুফতি সৈয়দ মোহাম্মদ রেজাউল করীম পীর চরমোনাই বলেছেন, শাসকগোষ্ঠী ক্ষমতাকে লুটপাটের হাতিয়ার বানিয়েছে। রাজনীতিকে সেবা নয়; বরং শোষণের হাতিয়ার বানিয়েছে। জাতি ভয়াবহ ধ্বংসের দিকে ছুটে চলছে। গতকাল সোহরাওয়ার্দী উদ্যানে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের ২৫ বছর পূর্তি উপলক্ষে আয়োজিত ইশা ছাত্র আন্দোলনের সাবেক ও বর্তমান নেতা-কর্মীদের মহামিলনের সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন তিনি।

সমাবেশে সারা দেশ থেকে আগত বিপুলসংখ্যক নেতা-কর্মী অংশ নেন। সকাল ৯টা থেকে সম্মেলন শুরু হওয়ার কথা থাকলেও ফজরের পর থেকেই নেতা-কর্মীরা জড়ো হতে থাকেন। পীর চরমোনাইর বক্তব্যকালে মুহুর্মুহু স্লোগানে প্রকম্পিত হয় সোহরাওয়ার্দী উদ্যানের পরিবেশ। আয়োজক সংগঠনের সভাপতি নূরুল ইসলাম আল-আমীনের সভাপতিত্ব এবং সেক্রেটারি জেনারেল শেখ ফজলুল করীম মারুফ সঞ্চালনা করেন।

পীর চরমোনাই বলেন, জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদের বিস্তার রোধে অবিলম্বে ধর্মহীন শিক্ষানীতি, ভিন্ন ধর্মতত্ত্বের পাঠ্যসূচি ও প্রস্তাবিত শিক্ষা আইন ২০১৬ অবিলম্বে বাতিল করে ওলামায়ে কেরাম ও ইসলামিক স্কলারদের সঙ্গে নিয়ে এগুলো সংস্কারের ব্যবস্থা নিতে হবে। জঙ্গিবাদ বন্ধে, জঙ্গি কার্যক্রমের উসকানিদাতা এবং অর্থদাতাদের চিহ্নিত করে ওদের বিরুদ্ধে দ্রুত কঠোর ব্যবস্থা নিতে হবে। তিনি বলেন জঙ্গি ও সন্ত্রাস বিরোধী কওমি শিক্ষার স্বকীয়তা রক্ষা করতে হবে। আরও বক্তব্য দেন বাংলাদেশ কৃষক-শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী, বাংলাদেশ ন্যাশনালিস্ট ডেমোক্রেটিক ফ্রন্ট-এর চেয়ারম্যান শেখ শওকত হোসেন নিলু, জমিয়তে উলামায়ে হিন্দ (ভারত)-এর কার্যকরী কমিটির সভাপতি আল্লামা সালমান বিজনুরী, ইসলামী আন্দোলনের সিনিয়র নায়েবে আমির মুফতি সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম, মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ, ইসলামী ঐক্য আন্দোলনের আমির ড. ঈশা শাহেদী, বিএনপির যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল।

পীর চরমোনাই বলেন, রাষ্ট্র পরিচালনায় ইসলাম অনুসৃত না হওয়ায় ইনসাফ, সুবিচার ও সুশাসন কায়েম হচ্ছে না। সমাজ আজকে নীতি-নৈতিকতাহীন, বস্তুতান্ত্রিক সফলতার চিন্তায় বিভোর। মানুষ বল্গাহীন দুর্নীতি, হত্যা, পাপাচারে লিপ্ত। এ ধরনের সংকট মোকাবিলার জন্যই বাংলার মুজাদ্দিদ, আধ্যাত্মিক ও রাজনৈতিক রাহবার মাওলানা সৈয়দ ফজলুল করীম (রহ.) প্রতিষ্ঠা করেছিলেন ইসলামী শাসনতন্ত্র আন্দোলন।

সর্বশেষ খবর