Bangladesh Pratidin

ঢাকা, মঙ্গলবার, ২২ আগস্ট, ২০১৭

ঢাকা, মঙ্গলবার, ২২ আগস্ট, ২০১৭
প্রকাশ : শনিবার, ১০ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০ টা আপলোড : ৯ সেপ্টেম্বর, ২০১৬ ২৩:১১
বঙ্গবন্ধু হত্যার ক্ষেত্র প্রস্তুতকারীদের বিচার চাই
নিজস্ব প্রতিবেদক
বঙ্গবন্ধু হত্যার ক্ষেত্র প্রস্তুতকারীদের বিচার চাই

জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য কাজী ফিরোজ রশীদ বলেছেন, যে ব্যক্তিটি বাংলাদেশের স্বাধীনতা এনে দিলেন, যার কারণে লাল সবুজ পতাকা পেলাম সেই বঙ্গবন্ধুকে হত্যার জন্য কারা দায়ী? কারা তাকে হত্যার ক্ষেত্র  প্রস্তুত করেছিল? থানা লুট করেছিল, অসংখ্য আওয়ামী লীগ নেতা-কর্মী এবং মুক্তিযোদ্ধাকে হত্যা করেছিল? সরকার বঙ্গবন্ধু হত্যার বিচার করলেও হত্যার ক্ষেত্র প্রস্তুতকারীরা এখনো ধরা ছোঁয়ার বাইরে। অবিলম্বে তাদেরও বিচারের আওতায় আনতে হবে।

গতকাল রাজধানীর ভিক্টোরিয়া পার্কের সামনে জঙ্গিবিরোধী এক শান্তি সমাবেশে তিনি এসব কথা বলেন। কাজী ফিরোজ বলেন, সেদিন বঙ্গবন্ধুকে হত্যার মধ্যদিয়েই দেশে জঙ্গিবাদের উত্থান ঘটেছিল। আজ এই জঙ্গিবাদ আর সন্ত্রাসবাদ আমাদের কুরে কুরে খাচ্ছে। যারা সেদিন বঙ্গবন্ধুকে হত্যার মদদ দিয়েছিল, স্বাধীন বাংলাদেশে সন্ত্রাসের জন্ম দিয়েছিল তাদের বিচার হলে বঙ্গবন্ধুর আত্মার পাশাপাশি ‘৭২ থেকে ‘৭৫ সাল পর্যন্ত যারা এদের সন্ত্রাসী কর্মকাণ্ডে নিহত হয়েছিল তাদের আত্মাও শান্তি পাবে। একইসঙ্গে জাতি কলঙ্ক মুক্ত হবে। তিনি বলেন, অবিলম্বে একটি কমিশন গঠন করে তৎকালীন ইতিহাস পর্যালোচনা করে ভবিষৎ প্রজন্মের কাছে তা উন্মোচন করে তাদের বিচারের আওতায় আনতে হবে।

সমাবেশে ছাত্রলীগ সোহ্রাওয়ার্দী কলেজ শাখার সভাপতি কামরুজ্জামান হিমুর সভাপতিত্বে আরও বক্তব্য  দেন সোহ্রাওয়ার্দী কলেজের অধ্যক্ষ আবদুল কুদ্দুস, কে এল জুবিলী স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ বাবু সুমেন্দ্র নাথ, জাতীয় পার্টির কেন্দ্রীয় যুগ্ম সাংগঠনিক সম্পাদক জামাল রানা, মহানগর আওয়ামী লীগ নেতা হাজী আবু সাঈদ, যুবলীগের মহানগর সাংগঠনিক সম্পাদক গাজী সারোয়ার বাবু, রেজাউল করিম তিতাস, ছাত্রলীগের কেন্দ্রীয় নেতা আবু কাওসার হক, আতিকুল ইসলাম শিবলু প্রমুখ।

up-arrow