রবিবার, ১১ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০ টা
বিষক্রিয়ায় রাবি শিক্ষকের মৃত্যু

আত্মহত্যা প্ররোচনার মামলা

রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

আত্মহত্যা প্ররোচনার মামলা

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক আকতার জাহানের বিষক্রিয়ায় মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন চিকিৎসক। গতকাল ময়নাতদন্তের পর একথা বলেন রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের দায়িত্বরত চিকিৎসক এনামুল হক।

তিনি বলেন, সুরতহাল এবং ময়নাতদন্তের রিপোর্টে স্পষ্ট যে বিষক্রিয়ার কারণে মৃত্যু ঘটেছে। তবে ভিসেরা রিপোর্টের জন্য একটু অপেক্ষা করতে হবে। এ ব্যাপারে রাজশাহী মহানগর পুলিশের উপ-কমিশনার আমির জাফর জানান, তার লাশের সুরতহাল করা হয়েছে। সুরতহাল প্রতিবেদনে শরীরে কোনো আঘাতের চিহ্ন পাওয়া যায়নি। প্রাথমিকভাবে ধারণা করছি তিনি আত্মহত্যা করেছেন। ময়নাতদন্ত প্রতিবেদন পাওয়ার পর আমরা বিষয়টি নিশ্চিতভাবে বলতে পারব।

এ ঘটনায় নগরীর মতিহার থানায় নিহত শিক্ষক আকতার জাহানের ছোট ভাই কামরুল হাসান বাদী হয়ে আত্মহত্যায় প্ররোচনার অভিযোগ এনে মামলা দায়ের করেছেন। তিনি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে এ ব্যাপারে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার আহ্বান জানিয়েছেন। গতকাল বিকাল চারটায় রাবির কেন্দ্রীয় মসজিদ প্রাঙ্গণে নিহতের জানাজা অনুষ্ঠিত হয়েছে। আকতার জাহানের মা শয্যাশায়ী। মহাখালীর ডিওএইচএস এলাকায় মায়ের নিবাস। মায়ের ইচ্ছা অনুযায়ী ময়নাতদন্তের পর তার লাশ ঢাকায় নেওয়া হবে। ঢাকার বনানী কবরস্থানে লাশ দাফন করা হবে বলে জানিয়েছেন পরিবারের সদস্যরা।

বিভাগ সূত্রে জানা যায়, আকতার জাহানের একমাত্র সন্তান আয়মান সোয়াদ ঢাকার একটি স্কুলে নবম শ্রেণিতে পড়াশোনা করে। প্রায় চার বছর আগে স্বামীর সঙ্গে বিবাহ বিচ্ছেদ হয় আকতার জাহানের। তার সাবেক স্বামী একই বিভাগের সহযোগী অধ্যাপক তানভীর আহমদ। আকতার জাহান বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের আবাসিক ভবনের ৩০৩ নম্বর কক্ষে একাই থাকতেন।

সর্বশেষ খবর