Bangladesh Pratidin

ঢাকা, বুধবার, ৭ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : সোমবার, ১২ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০ টা আপলোড : ১১ সেপ্টেম্বর, ২০১৬ ২২:৪৯
এবারও মান্নার ঈদ কারাগারে
নিজস্ব প্রতিবেদক
এবারও মান্নার ঈদ কারাগারে

এবারের ঈদুল আজহাও কারাগারে কাটাবেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না। তিনি বর্তমানে কাশিমপুর কারাগারে রয়েছেন।

গত তিনটি ঈদও কারাগারেই কাটিয়েছেন আওয়ামী লীগের সাবেক এই সাংগঠনিক সম্পাদক। ফলে পরপর চারটি ঈদ কারাগারেই কাটাতে হচ্ছে সাবেক এই ডাকসু ভিপির। গত বছর বিএনপি নেতা সাদেক হোসেন খোকা ও অজ্ঞাত এক ব্যক্তির সঙ্গে টেলিফোন আলাপের দুটি অডিও ক্লিপ প্রকাশের পর ১৫ ফেব্রুয়ারি মান্নাকে গ্রেফতার করে পুলিশ। সেনা বিদ্রোহে উসকানি দিয়ে সরকার উত্খাতের ষড়যন্ত্রের অভিযোগে ওই বছর ২৪ ফেব্রুয়ারি গুলশান থানায় মান্নার বিরুদ্ধে একটি মামলা করা হয়। একই বছর ৫ মার্চ রাষ্ট্রদ্রোহের অভিযোগে তার বিরুদ্ধে গুলশান থানায় আরেকটি মামলা হয়। গত ৩০ আগস্ট রাষ্ট্রদ্রোহ মামলায় তিনি হাইকোর্ট থেকে জামিন পান। গত ৪ সেপ্টেম্বর মাহমুদুর রহমান মান্নার জামিন স্থগিত করে আপিল বিভাগ।

তার দল ও পরিবার সূত্রে জানা গেছে, কারাগারে ভালো নেই ডাকসুর সাবেক এই ভিপি। তার হার্টে তিনটি ব্লক ধরা পড়েছে। বুকের ব্যথার পাশাপাশি ডায়াবেটিস, উচ্চ রক্তচাপ, মেরুদণ্ডে ব্যথা, হাঁটুর ব্যথাসহ বিভিন্ন রোগে তিনি আক্রান্ত। এ অবস্থায় তিনি ঠিকমতো বসতে, কিংবা উঠে দাঁড়াতে পারছেন না। ব্যথায় কাতর মান্নার স্বাভাবিক ঘুম হচ্ছে না। ঠিকমতো খেতেও পারছেন না।   নাগরিক ঐক্যের কেন্দ্রীয় সদস্য ও ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক শহিদুল্লাহ কায়সার বলেন, নানা অসুখে-বিসুখে মাহমুদুর রহমান মান্না ভালো নেই। তিনি কাশিমপুর কারাগারে চরম কষ্টে রয়েছেন। তিনি জানান, এর আগে দুটি ঈদুল ফিতর ও একটি ঈদুল আজহা কারাগারেই কাটিয়েছেন মান্না। এবারের ঈদ নিয়ে চতুর্থ ঈদ কারাগারেই কাটাতে হচ্ছে মান্নাকে।     

up-arrow