Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : শুক্রবার, ১৬ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০ টা আপলোড : ১৫ সেপ্টেম্বর, ২০১৬ ২৩:৪৪
দেশে গণতন্ত্র নেই
নিজস্ব প্রতিবেদক
দেশে গণতন্ত্র নেই

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এখন দেশে গণতন্ত্র নেই। এ সরকার এক দলীয় শাসন ব্যবস্থা চাপিয়ে দিচ্ছে সাধারণ মানুষের উপরে। তিনি বলেন, প্রশ্ন শুধু এখন নির্বাচনের নয়, দেশের গণতন্ত্রকে ফিরিয়ে আনার বিষয়টিই এখন সবচেয়ে গুরুত্বপূর্ণ প্রশ্ন। গতকাল দুপুরে পাঁচ দিনের সফর শেষে ঠাকুরগাঁও ছাড়ার আগে নিজ বাসভবনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে  তিনি উপরোক্ত মন্তব্য করেন।

মির্জা ফখরুল বলেন, বর্তমান সরকার নির্বাচিত নয়। সুতরাং অবিলম্বে একটি নিরপেক্ষ সরকারের অধীনে, সুষ্ঠু নির্বাচন কমিশনের মাধ্যমে অবাধ নির্বাচন হওয়া দরকার। আজকে বাংলাদেশের মানুষকে স্বাধীনতার যে চেতনা তা রক্ষার জন্য ঐক্যবদ্ধ হতে হবে।

বিএনপির মহাসচিব বলেন, পঞ্চদশ সংশোধনীর পর থেকেই গণতন্ত্রের জন্য আন্দোলন করছি। ২০১৪ সালের ৫ জানুয়ারির প্রহসনের নির্বাচনের পর দেশ থেকে গণতন্ত্র আস্তে আস্তে বিদায় নিয়েছে। আমাদের এই সংগ্রাম গণতন্ত্রকে পুনরুদ্ধারের জন্য। গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য জাতীয় ঐক্যের ডাক আগেই দিয়েছিলাম। সেখানে আমরা সাড়া পেয়েছি, ৫ জানুয়ারির নির্বাচন সব রাজনৈতিক দল বয়কট করেছে।

বিএনপির এই মুখপাত্র বলেন, দেশের যেসব রাজনৈতিক দল গণতন্ত্রে বিশ্বাস করে— তারা অবশ্যই এক মত হয়ে বর্তমান স্বৈরাচারী শাসকের কবল থেকে বাংলাদেশকে মুক্ত করার জন্য ঐক্যবদ্ধভাবে আন্দোলন করবে। আমরা সেই লক্ষ্যেই কাজ করে যাচ্ছি। এরপর তিনি গতকাল বিকাল পাঁচটার দিকে সৈয়দপুর বিমানবন্দর থেকে প্লেনে করে ঢাকায় ফিরেন।

up-arrow