Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : শনিবার, ১৭ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০ টা আপলোড : ১৬ সেপ্টেম্বর, ২০১৬ ২৩:৩৭
জন্মদিনে সেবা দিয়ে রেকর্ড
প্রতিদিন ডেস্ক
জন্মদিনে সেবা দিয়ে রেকর্ড

প্রধানমন্ত্রী হওয়ার পর গত দুই বছর তার জন্মদিন খানিকটা লোকচক্ষুর অন্তরালেই উদযাপন করা হয়। কিন্তু এবার জন্মদিন উদযাপনে ইতিহাস গড়তে চলেছেন মোদি।

একটি নয়, জন্মদিনে প্রধানমন্ত্রী মোদির তিন তিনটি বিশ্বরেকর্ড গড়ার অপেক্ষায় ভারতীয়রা। আর এ রেকর্ড তৈরি হবে ‘সেবা’ দিয়েই। ১৯৫০ সালের ১৭ সেপ্টেম্বর গুজরাটে জন্ম নেওয়া নরেন্দ্র মোদি ছয় ভাইবোনের মধ্যে তৃতীয়। ভারতের ক্ষমতাসীন দল-বিজেপির পক্ষ থেকে জানানো হয়েছে, এবারও জন্মস্থান গুজরাটেই নিজের জন্মদিন উদযাপন করতে যাচ্ছেন মোদি। এদিন সেখানে প্রতিবন্ধীদের সঙ্গে সময় কাটাবেন তিনি।

এ সময় প্রায় ১১ হাজার প্রতিবন্ধীর হাতে তুলে দেবেন বিভিন্ন উপহার সামগ্রী। যা হতে যাচ্ছে একটি বিশ্বরেকর্ড। নিজের জন্মদিনে ১০০০ জন শ্রবণ প্রতিবন্ধীকে কানে শোনার যন্ত্র উপহার দেবেন ভারতীয় প্রধানমন্ত্রী। এর আগে অস্ট্রেলিয়ায় একসঙ্গে ৫০০ জনকে কানে শোনার যন্ত্র দেওয়া হয়। এদিন এক হাজার জন প্রতিবন্ধী হুইল চেয়ারে বসে নকশা সৃষ্টি করে মোদির জন্মদিন উদযাপন করবেন। আগে একসঙ্গে ৩৪৬ জন হুইল চেয়ারে বসেছিলেন আমেরিকায়। এ ছাড়া গুজরাটে নরেন্দ্র মোদির জন্মদিনের অনুষ্ঠানে একসঙ্গে ১০০০ জন তৈল বাতি জ্বালাবেন। এত বাতি জ্বালানোর আয়োজন এটিই প্রথম। অনুষ্ঠানে এসব রেকর্ড পর্যবেক্ষণে গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডসের কর্মকর্তাদেরও নিমন্ত্রণ করা হয়েছে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

এই পাতার আরো খবর
up-arrow