Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : মঙ্গলবার, ২০ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০ টা আপলোড : ১৯ সেপ্টেম্বর, ২০১৬ ২২:৪৯
এমপি রানা কাশিমপুরে
ফাঁসির দাবিতে আওয়ামী লীগের মিছিল
টাঙ্গাইল প্রতিনিধি
ফাঁসির দাবিতে আওয়ামী লীগের মিছিল

টাঙ্গাইল জেলা আওয়ামী লীগ নেতা, বঙ্গবন্ধুর হত্যার প্রতিবাদকারী বীর মুক্তিযোদ্ধা ফারুক আহমেদ হত্যা মামলার আসামি টাঙ্গাইল-৩ (ঘাটাইল) আসনের সংসদ সদস্য আমানুর রহমান খান রানাকে টাঙ্গাইল জেলা কারাগার থেকে গাজীপুরের কাশিমপুর কারাগারে পাঠানো হয়েছে। গতকাল বেলা ৩টা দিকে তাকে কড়া পাহারায় কাশিমপুর কারাগারে নিয়ে যাওয়া হয়।

টাঙ্গাইল জেলা কারাগারের জেলার রিতেশ চাকমা জানান, টাঙ্গাইল জেলা কারাগারে ডিভিশনপ্রাপ্ত বন্দিদের সুযোগ সুবিধা কম থাকায় সংসদ সদস্য আমানুর রহমান খান রানাকে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে গাজীপুরের কাশিমপুর কারাগারে পাঠানো হয়েছে। এদিকে ফারুক আহমেদ হত্যার আসামি এমপি রানাসহ সব আসামির দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছেন আওয়ামী লীগের নেতা-কর্মীরা। সকালে শহরের বিভিন্ন এলাকা থেকে নেতা-কর্মীরা স্থানীয় শহীদ মিনারে সমবেত হতে থাকেন। দুপুরে বের করা বিক্ষোভ মিছিল শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে কোর্ট চত্বরে এসে মিলিত হয়। সেখানে বিক্ষোভ সমাবেশের আয়োজন করা হয়। এতে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জোয়াহেরুল ইসলাম, যুগ্ম সম্পাদক ও নিহত ফারুক আহমেদের স্ত্রী নাহার আহমেদ, টাঙ্গাইল পৌরসভার মেয়র জামিলুর রহমান মিরণ প্রমুখ।   বক্তারা অবিলম্বে হত্যাকারী অন্য আসামিদের গ্রেফতার ও তাদের ফাঁসির দাবি জানান। না হলে কঠোর আন্দোলনের ডাক দেওয়া হবে বলে সমাবেশ থেকে ঘোষণা করা হয়।

উল্লেখ্য, মুক্তিযোদ্ধা ও আওয়ামী লীগ নেতা ফারুক হত্যা মামলার  আসামি সংসদ সদস্য আমানুর রহমান খান রানা দীর্ঘদিন পলাতক থাকার পর গত রবিবার সকালে টাঙ্গাইলের অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতে হাজির হয়ে জামিনের জন্য আবেদন করেন। পরে উভয় পক্ষের শুনানি শেষে আদালতের বিচারক আবুল মনসুর মিয়া তার জামিন আবেদন না মঞ্জুর করে তাকে জেল হাজতে প্রেরণের নির্দেশ দেন।

এই পাতার আরো খবর
up-arrow