Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : বৃহস্পতিবার, ২২ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০ টা আপলোড : ২১ সেপ্টেম্বর, ২০১৬ ২৩:০৭
খালেদা জিয়া আজ ফিরছেন, ব্যাপক শোডাউনের প্রস্তুতি
নিজস্ব প্রতিবেদক

পবিত্র হজ পালন শেষে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া আজ সৌদি আরব থেকে দেশে ফিরছেন। এমিরেটস এয়ারলাইনসের একটি ফ্লাইটে বিকাল ৫টা ২০ মিনিটে তিনি হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবেন।

সৌদি বাদশাহ সৌদ বিন আবদুল আজিজের আমন্ত্রণে রাজকীয় অতিথি হিসেবে  ৭ সেপ্টেম্বর ঢাকা থেকে জেদ্দায় যান খালেদা জিয়া। লন্ডন থেকে তারেক রহমানসহ পরিবারের সদস্যরাও সৌদিতে আসেন। একই ফ্লাইটে তারেক রহমান দুবাই থেকে নেমে পরিবারের সদস্যদের নিয়ে লন্ডনের উদ্দেশে রওনা দেবেন। এদিকে, হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরে খালেদা জিয়াকে অভ্যর্থনা জানাবেন বিএনপিসহ অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা। বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও ঢাকা মহানগর আহ্বায়ক মির্জা আব্বাস জানিয়েছেন, খালেদা জিয়াকে বিমানবন্দরে অভ্যর্থনা জানাতে দলের পক্ষ থেকে ব্যাপক প্রস্তুতি নেওয়া হয়েছে। তিনি বলেন, বেগম খালেদা জিয়া হজ পালনের উদ্দেশে ঢাকা ত্যাগের সময় নানা বাধা উপেক্ষা করে দলের নেতা-কর্মীরা বিমানবন্দরে উপস্থিত হয়ে তাকে বিদায় জানিয়েছিলেন। যুবদলের ভারপ্রাপ্ত সভাপতি অ্যাডভোকেট আবদুস সালাম আজাদ জানান, খালেদা জিয়াকে বিমানবন্দর থেকে গুলশানের বাসভবন পর্যন্ত যুবদলের সর্বস্তরের নেতা-কর্মী অভ্যর্থনা জানাবেন। ছাত্রদল, স্বেচ্ছাসেবক দল, মহিলা দলসহ অন্যান্য অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীও বিমানবন্দর থেকে খালেদা জিয়ার বাসভবন পর্যন্ত অভ্যর্থনা দেওয়ার প্রস্তুতি নিয়েছেন।

সৌদি আরবে হজ পালন করতে যাওয়া খালেদা জিয়া ও তারেক রহমান রাজনৈতিক কোনো কর্মকাণ্ডে অংশ নেননি। তবে মঙ্গলবার রাতে মদিনায় সেখানকার নেতা-কর্মীদের সঙ্গে তারা শুভেচ্ছা বিনিময় করেছেন। এ সময় নেতা-কর্মীরা ফুলের তোড়া দিয়ে চেয়ারপারসনকে অভিনন্দন জানান। সৌদি আরব বিএনপির সভাপতি আহমদ আলী মুকিব, প্রধান উপদেষ্টা আবদুর রহমান এম আজাদ চয়ন, মনিরুজ্জামান তপন, রেফায়ত উল্লাহ কিসমত, খন্দকার হেলাল প্রমুখ উপস্থিত ছিলেন।  সৌদি বাদশাহর আমন্ত্রণে রাজকীয় অতিথি হিসেবে খালেদা জিয়ার সঙ্গে হজ পালন করেন তারেক রহমান, তার স্ত্রী জোবায়দা রহমান, মেয়ে জাইমা রহমান ও প্রয়াত আরাফাত রহমান কোকোর স্ত্রী শর্মিলা রহমান।

এই পাতার আরো খবর
up-arrow