Bangladesh Pratidin

ঢাকা, বুধবার, ৭ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : শুক্রবার, ২৩ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০ টা আপলোড : ২২ সেপ্টেম্বর, ২০১৬ ২৩:০৪
বেওয়ারিশ দাফন পাঁচ জঙ্গিসহ ছয় লাশ
নিজস্ব প্রতিবেদক
বেওয়ারিশ দাফন পাঁচ জঙ্গিসহ ছয় লাশ

অবশেষে বেওয়ারিশ হিসেবে দাফন করা হলো গুলশানের হলি আর্টিজান রেস্তোরাঁয় জঙ্গিবিরোধী অভিযানে নিহত পাঁচ জঙ্গিসহ ছয়জনের লাশ। গতকাল  দুপুরে সম্মিলিত সামরিক হাসপাতাল কর্তৃপক্ষ (সিএমএইচ) লাশগুলো মামলার তদন্তকারী কর্মকর্তার কাছে হস্তান্তর করে।

পরে বিকালে আঞ্জুমান মুফিদুল ইসলামের মাধ্যমে জুরাইন কবরস্থানে লাশগুলো দাফন করা হয়। যে জঙ্গিদের মরদেহ দাফন করা হয়েছে তারা হলো— রোহান ইমতিয়াজ, নিবরাস আহমেদ, মীর সামীহ মোবাশ্বের, আন্দালিব আহমেদ ও রায়হান মিনহাজ। এদের সঙ্গে হলি আর্টিজানের কুক সাইফুল ইসলাম চৌকিদারের লাশও রয়েছে।

আঞ্জুমান মুফিদুল ইসলামের নির্বাহী পরিচালক ইলিয়াস আহমেদ জানান, বিকাল সাড়ে ৩টার দিকে সম্মিলিত সামরিক হাসপাতালের (সিএমএইচ) মরচুয়ারি থেকে লাশ গ্রহণ করে বিকালেই জুরাইন কবরস্থানে দাফন করা হয়। জানতে চাইলে ঢাকা মহানগর পুলিশের উপকমিশনার (মিডিয়া) মাসুদুর রহমান বলেন, এদের পরিবারের কেউই আমাদের সঙ্গে যোগাযোগ করেনি এবং লাশের দাবিও করেনি। তাই আমরা লাশগুলোকে আঞ্জুমান মুফিদুল ইসলামের কাছে হস্তান্তর করি। পরে তারা জুরাইন কবরস্থানে দাফন করে। ১ জুলাই গুলশান ২-এর ৭৯ নম্বর সড়কের হলি আর্টিজান রেস্তোরাঁয় কয়েকজন বন্দুকধারী ঢুকে দেশি-বিদেশি নাগরিকদের জিম্মি করে। রাতভর জঙ্গি হামলায় ১৭ জন বিদেশি, তিনজন বাংলাদেশি ও পুলিশের দুই কর্মকর্তা নিহত হন। পরে কমান্ডো অভিযানে পাঁচ জঙ্গি ও রেস্তোরাঁর এক কর্মী নিহত হন। এরপর থেকে এই ছয়টি লাশ সিএমএইচে ছিল।

মাস খানেক পর পাঁচ জঙ্গি ও রেস্তোরাঁর ওই কর্মীর অভিভাবকদের দেহ থেকে ডিএনএ নমুনা সংগ্রহ করা হয়। নিহত ব্যক্তিদের পরিবারের পক্ষ থেকে লাশ নেওয়ার জন্য কর্তৃপক্ষের কাছে আনুষ্ঠানিকভাবে কোনো আবেদন না করায় তা আঞ্জুমান মুফিদুলের মাধ্যমে দাফন করা হয়।

এই পাতার আরো খবর
up-arrow