Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : রবিবার, ২৫ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০ টা আপলোড : ২৪ সেপ্টেম্বর, ২০১৬ ২২:৩৫
যুক্তরাষ্ট্রের শপিং মলে ফের গুলি, নিহত ৫
প্রতিদিন ডেস্ক

যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন অঙ্গরাজ্যের বার্লিংটনের এক শপিং মলে আবারও বন্দুকধারী ঢুকে গুলি চালিয়ে চার নারী ও এক পুরুষকে হত্যা করেছে। স্থানীয় সময় শনিবার দুপুরে ওয়াশিংটন অঙ্গরাজ্যের টহল পুলিশের মুখপাত্র সার্জেন্ট মার্ক ফ্রান্সিস টুইটারে পাঁচজন নিহত হওয়ার খবর জানান। খবর : বিবিসি ও সিএনএন।

টুইটারে মার্ক ফ্রান্সিস বলেন, ‘দুঃখজনকভাবে জানাচ্ছি, হারবোরভিউ মেডিকেল সেন্টারে নিয়ে যাওয়া গুরুতর আহত ব্যক্তিটিও (পুরুষ) মারা গেছেন। যিনি হামলার পঞ্চম শিকার।’ এর আগে নিউ ইয়র্ক টাইমসকে তিনি বলেন, মলের ম্যাকির স্টোর নামে একটি দোকানে ঢুকে হামলাকারী চার নারীকে গুলি করে হত্যা করে। পরে পুলিশ সন্দেহভাজন বন্দুকধারীর ছবি প্রকাশ করেছে। ওই ব্যক্তিকে একটি রাইফেল হাতে ঘটনাস্থল থেকে পালিয়ে যেতে দেখা যায়। স্থানীয় সময় শুক্রবার সন্ধ্যা সাড়ে ৭টায় বার্লিংটনের ক্যাসকেড মলে এ ঘটনা ঘটেছে। পুলিশ জানায়, তারা আসার আগেই গুলিবর্ষণকারী ঘটনাস্থল থেকে সরে পড়ে। গুলিবর্ষণকারী একজনই ছিল বলে ধারণা করছে পুলিশ। উল্লেখ্য, বার্লিংটন ওয়াশিংটন অঙ্গরাজ্যের (রাজধানী ওয়শিংটন নয়) প্রধান শহর সিয়াটল  থেকে প্রায় ৬৫ মাইল উত্তরে। খবরে বলা হয়, সন্দেহভাজন বন্দুকধারীকে ধরতে শনিবারও ওই এলাকায় তল্লাশি অভিযান পরিচালিত হয়েছে। ক্যাসকেড মল ও আশপাশের দোকানগুলো খালি করে দেওয়া হয়েছে। পুলিশ সাধারণ জনগণকে নিজ বাড়িতে দরজা বন্ধ করে থাকতে এবং ঘটনাস্থল থেকে দূরে অবস্থানের পরামর্শ দিয়েছে। কী কারণে হামলা হয়েছে, তা পরিষ্কার নয়।

 কর্তৃপক্ষ প্রথমে চারজন নিহত হওয়ার খবর প্রকাশ করলেও পরে তিনজন নিহত হওয়ার খবর জানায়। শনিবার সকালে স্থানীয় গণমাধ্যমগুলো চারজন নিহত হওয়ার খবর দেয়।

প্রসঙ্গত, মিনেসোটা অঙ্গরাজ্যের অপর এক শপিং মলে এক ব্যক্তির ছুরিকাঘাতে নয়জন আহত হওয়ার এক সপ্তাহের মধ্যেই বার্লিংটনে এ ঘটনা ঘটল। মিনেসোটার ঘটনায় হামলাকারী পুলিশের গুলিতে নিহত হন। ওই ঘটনাকে সন্ত্রাসী তত্পরতা ধরে নিয়ে তদন্ত চালিয়ে যাচ্ছে এফবিআই।

এই পাতার আরো খবর
up-arrow