Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : সোমবার, ২৬ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০ টা আপলোড : ২৫ সেপ্টেম্বর, ২০১৬ ২৩:১১
যুক্তরাষ্ট্রে বসেই গুরুত্বপূর্ণ ফাইল দেখছেন প্রধানমন্ত্রী
শাবান মাহমুদ, নিউইয়র্ক থেকে

প্রধানমন্ত্রী শেখ হাসিনা শনিবার যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়া থেকে নয়টি জরুরি ফাইল অনুমোদন করেছেন। তিনি বর্তমানে জাতিসংঘের সাধারণ পরিষদের ৭১তম অধিবেশনে যোগদানের পর যুক্তরাষ্ট্র সফরের শেষ পর্যায়ে রয়েছেন।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম গতকাল সকালে জানান, প্রধানমন্ত্রী যুক্তরাষ্ট্রে অবস্থানকালে প্রয়োজনীয় সব ফাইল তার কাছে পাঠাতে তার দফতরকেও নির্দেশ দিয়েছেন। বর্তমান সরকারের ডিজিটাল পদক্ষেপের সুযোগ নিয়ে ফাইলগুলো প্রধানমন্ত্রীর কাছে ই-মেইল করা হয়।

প্রধানমন্ত্রী ৩০ সেপ্টেম্বর দেশে ফিরবেন। এদিন বাংলাদেশ আওয়ামী লীগ জাতিসংঘের সাধারণ পরিষদের অধিবেশনে বাংলাদেশের সাফল্য তুলে ধরা, কানাডার সঙ্গে ফলপ্রসূ দ্বিপক্ষীয় আলোচনা এবং নারীর ক্ষমতায়নে অবদান রাখায় ‘প্লানেট ৫০-৫০ চ্যাম্পিয়ন’ ও ‘এজেন্ট অব চেঞ্জ অ্যাওয়ার্ড’ পাওয়ায় তাকে ঢাকায় সংবর্ধনা দেবে। আওয়ামী লীগের পক্ষ থেকে বিপুল লোকসমাগম ঘটাতে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।

নিউ ইয়র্কে ‘ছোটদের শেখ হাসিনা’ বইয়ের মোড়ক উন্মোচন : প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব নজরুল ইসলাম রচিত ‘ছোটদের শেখ হাসিনা’ বইয়ের মোড়ক উন্মোচন করা হয়েছে নিউ ইয়র্কে। এ উপলক্ষে স্থানীয় সময় শনিবার রাতে জ্যাকসন হাইটের ‘খামারবাড়িতে’ এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। বঙ্গবন্ধু শিশু-কিশোর মেলা যুক্তরাষ্ট্র শাখা আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন শাখার সভাপতি ড. এম কামাল। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বইটির লেখক নজরুল ইসলাম এবং মুখ্য আলোচক ছিলেন বিশিষ্ট টিভি ব্যক্তিত্ব ও লেখক বেলাল বেগ। এতে বক্তব্য রাখেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) মহাসচিব ওমর ফারুক, ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সভাপতি শাবান মাহমুদ, বাংলাদেশ কৃষক লীগের সহ-সভাপতি বদিউজ্জামান বাদশা, সাংবাদিক নাসিমুন আরা নিনি ও কৃষিবিদ ড. প্রদীপ রঞ্জন কর। অনুষ্ঠানে বক্তারা শেখ হাসিনাকে শিশুবান্ধব প্রধানমন্ত্রী হিসেবে অভিহিত করে বলেন, তার সরকার ভবিষ্যৎ প্রজন্মের কল্যাণে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে। বইটিতে শেখ হাসিনার জীবন ও কর্ম তুলে ধরা হয়েছে। এতে দুর্লভ কিছু ছবিও স্থান পেয়েছে। বইটি প্রকাশ করেছে জিনিয়াস পাবলিকেশন।

এই পাতার আরো খবর
up-arrow