Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : সোমবার, ২৬ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০ টা আপলোড : ২৫ সেপ্টেম্বর, ২০১৬ ২৩:১৩
উন্নয়নে অংশীদার আপামর জনগণ
---------সৈয়দ আশরাফ
আশুলিয়া প্রতিনিধি
উন্নয়নে অংশীদার আপামর জনগণ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যে সোনার বাংলা গড়ার স্বপ্ন দেখেছিলেন, তার সেই স্বপ্নের অভিযাত্রায় বাংলাদেশ আজ স্বল্পোন্নত আয়ের দেশ থেকে নিম্নমধ্য আয়ের দেশে উন্নীত হয়েছে। উন্নয়নের এই কৃতিত্বে অংশীদার আপামর জনগণ।

আর প্রধানমন্ত্রী শেখ হাসিনার দক্ষ নেতৃত্বের কারণেই বাংলাদেশ উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে।

গতকাল সকালে সাভারে বাংলাদেশ লোকপ্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রের অডিটোরিয়ামে ৬৩তম প্রশিক্ষণ কোর্সের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

সৈয়দ আশরাফ বলেন, দেশের উন্নয়নের জন্য সুযোগ্য ও বিচক্ষণ রাজনৈতিক নেতৃত্বে দক্ষ এবং দেশপ্রেমিক সরকারি কর্মচারী আপামর জনগণ এ কৃতিত্বের অংশীদার। দেশে জ্ঞানভিত্তিক গতিশীল দক্ষ সেবাধর্মী সিভিল সার্ভিস প্রতিষ্ঠায় বাংলাদেশ লোকপ্রশাসন প্রশিক্ষণ কেন্দ্র কাঙ্ক্ষিত ভূমিকা পালন করবে বলে তিনি আশাবাদ প্রকাশ করেন।

জনপ্রশাসনমন্ত্রী বলেন, ছয় মাস মেয়াদি এ প্রশিক্ষণ কোর্সে বাংলাদেশ সিভিল সার্ভিসের ১৫টি ক্যাডারের (জুডিশিয়াল সার্ভিসের ৩৮ জন কর্মকর্তা ও বিপিএটিসির চারজন কর্মকর্তাসহ) মোট ৩২০ জন মাঠপর্যায়ের নবীন কর্মকর্তা অংশগ্রহণ করেন। যার মধ্যে ৮৩ জন মহিলা প্রশিক্ষণার্থী রয়েছেন।

বাংলাদেশ লোকপ্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রের রেক্টর আ ল ম আবদুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব ড. কামাল আবদুল নাসের চৌধুরী, স্থানীয় এমপি ডা. এনামুর রহমানসহ আরও অনেকে।

এই পাতার আরো খবর
up-arrow