Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : বুধবার, ২৮ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০ টা আপলোড : ২৭ সেপ্টেম্বর, ২০১৬ ২৩:৩৫
গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠিত হবে : ফখরুল
নিজস্ব প্রতিবেদক
গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠিত হবে : ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সেই দিন আর বেশি দূরে নয়, যেদিন বাংলাদেশে গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠিত হবে। কাঙ্ক্ষিত নির্বাচনের মাধ্যমে জনগণের সরকার ও তাদের অধিকার প্রতিষ্ঠিত হবে।

গণতন্ত্র ও মানবাধিকার বিশ্বাসী বিভিন্ন দেশের রাজনৈতিক দলগুলোর  সংগঠন ‘আন্তর্জাতিক ডেমোক্রেটিক ইউনিয়ন’-এর আঞ্চলিক সংস্থা ‘এশিয়া-প্যাসিফিক ডেমোক্রেটিক ইউনিয়ন’-এর একটি প্রতিনিধি দলের সঙ্গে এক বৈঠক শেষে বিএনপি মহাসচিব এ আশাবাদ ব্যক্ত করেন। রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে দেশের রাজনৈতিক পরিস্থিতিসহ দলের সাংগঠনিক বিষয়াদি নিয়ে মতবিনিময় হয়েছে। এশিয়া-প্যাসিফিক ডেমোক্রেটিক ইউনিয়নের ইন্টারন্যাশনাল সেক্রেটারি ও অস্ট্রেলিয়ান লেবার পার্টির ইন্টারন্যাশনাল সেক্রেটারি ব্রুস অ্যাডওয়ার্ড তিন সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্ব দেন। প্রতিনিধি দলের অন্য সদস্যরা হলেন যুক্তরাষ্ট্রের রিপাবলিকান ন্যাশনাল কমিটির প্রতিনিধি ক্রিস্টোফার জে ফাস্টনার ও শ্রীলঙ্কার ইউনাইটেড ন্যাশনাল পার্টির প্রতিনিধি মাহিন্দা হারাদাশা। বৈঠকের পর মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাংবাদিকদের বলেন, গণতন্ত্র, স্বাধীনতা ও মানবাধিকারে যেসব রাজনৈতিক দল বিশ্বাস করে তাদের একটি সম্মিলিত সংগঠন ইন্টারন্যাশনাল ডেমোক্রেটিক ইউনিয়ন (আইডিইউ)। আমরা ২০১২ সালে এই সংগঠনের সদস্য পদের জন্য আবেদন করেছিলাম, তখন থেকে আমরা (বিএনপি) সহযোগী সদস্য হিসেবে আছি।

আজকে তারা আমাদের অফিস পরিদর্শন করতে এবং একই সঙ্গে মতবিনিময় করতে এসেছেন। তারা দেশের রাজনৈতিক পরিস্থিতি সম্পর্কেও আমাদের কাছে জানতে চেয়েছেন। বিএনপি মহাসচিবের সঙ্গে বৈঠকে দলের যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, শামা ওবায়েদ উপস্থিত ছিলেন। বৈঠকের পর প্রতিনিধি দলটি বিএনপি কার্যালয়ে রাখা সদ্য প্রয়াত নেতা আ স ম হান্নান শাহের শোক বইতে স্বাক্ষর করে শোক প্রকাশ করে।

এই পাতার আরো খবর
up-arrow