Bangladesh Pratidin

ঢাকা, শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০ টা আপলোড : ২৮ সেপ্টেম্বর, ২০১৬ ২৩:৪৯
চার মামলায় হাজিরা
নিজস্ব প্রতিবেদক
চার মামলায় হাজিরা

নাশকতার অভিযোগে করা চারটি মামলায় হাজিরা দিলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এই চার মামলার মধ্যে শেরেবাংলানগর থানার দুটি ও রমনা থানার একটি মামলায় অভিযোগ (চার্জ) গঠনের দিন ধার্য ছিল।

সূত্রাপুর থানার অন্য মামলায় পলাতক আসামিদের বিরুদ্ধে পত্রিকায় বিজ্ঞপ্তির জন্য দিন ধার্য ছিল। গতকাল মির্জা ফখরুল প্রথমে ঢাকা মহানগর হাকিম  কায়সারুল আলমের আদালতে শেরেবাংলানগর থানার নাশকতার একটি মামলায় হাজিরা দেন। এ মামলায় অভিযোগ গঠনের দিন ধার্য ছিল। বিএনপি মহাসচিব হাজিরা দিয়ে তার আইনজীবী সৈয়দ জয়নুল আবেদীন মেজবাহর মাধ্যমে সময়ের আবেদন করলে আদালত তা মঞ্জুর করে অভিযোগ গঠনের জন্য ২৭ নভেম্বর পরবর্তী দিন ধার্য করে। পরে তিনি সূত্রাপুর থানার অন্য একটি নাশকতার মামলায় আদালতে হাজিরা দিয়ে সময়ের আবেদন করলে আদালত পরবর্তী হাজিরার জন্য ৩০ ডিসেম্বর দিন ধার্য করে।

সংশ্লিষ্ট আইনজীবী জানান, শেরেবাংলানগর থানার নাশকতার আরেকটি মামলায় ঢাকা মহানগর বিশেষ ট্রাইব্যুনালে হাজিরা দিয়ে অভিযোগ গঠন পেছানোর জন্য সময়ের আবেদন করেন মির্জা ফখরুল। আদালত তার আবেদন মঞ্জুর করে অভিযোগ গঠনের জন্য আগামী বছর ১ মার্চ পরবর্তী দিন ধার্য করে। এ ছাড়া রমনা থানার বিশেষ ক্ষমতা আইনে করা একটি মামলায় ঢাকার প্রথম অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতে হাজিরা দিয়ে অভিযোগ গঠন পেছানোর জন্য সময়ের আবেদন করেন তিনি। আদালত আবেদন মঞ্জুর করে অভিযোগ গঠনের জন্য ১৬ জানুয়ারি নতুন দিন ধার্য করে। মির্জা ফখরুলের আইনজীবী সৈয়দ জয়নুল আবেদীন মেজবাহ সাংবাদিকদের বলেন, বিএনপি মহাসচিব চার মামলায় আদালতে হাজিরা দেন। এর মধ্যে শেরেবাংলানগর থানার দুটি ও রমনা থানার একটি মামলায় অভিযোগ গঠনের দিন ধার্য ছিল। অভিযোগ গঠন পেছানোর জন্য সময়ের আবেদন করলে আদালত তা মঞ্জুর করে।

এই পাতার আরো খবর
up-arrow