Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : শুক্রবার, ৩০ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০ টা আপলোড : ২৯ সেপ্টেম্বর, ২০১৬ ২৩:৪৭
ছয় দিনের রিমান্ডে জঙ্গি তামিমের সহযোগী
আদালত প্রতিবেদক

নারায়ণগঞ্জে বিশেষ অভিযানে নিহত গুলশান হামলার মাস্টারমাইন্ড জঙ্গি তামিম চৌধুরীর সহযোগী সালাউদ্দিন কামরানকে ৬ দিন রিমান্ডে নেওয়ার অনুমতি দিয়েছে আদালত। গতকাল ঢাকা মহানগর হাকিম মাহমুদুল হাসান রিমান্ডের এ আদেশ দেন।

মামলার তদন্ত কর্মকর্তা আসামিকে ঢাকার মুখ্য মহানগর হাকিমের আদালতে হাজির করে ১০ দিন রিমান্ডে নেওয়ার আবেদন করেন। এর আগে বুধবার রাত ৮টায় গাজীপুরের নিউ টঙ্গী মডেল থানা এলাকার ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের স্টেশন রোড থেকে এ আসামিকে গ্রেফতার দেখানো হয়েছে। রিমান্ড শুনানিতে রাষ্ট্রপক্ষ থেকে আদালতে বলা হয়, সালাউদ্দিন কামরানকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, তিনি কল্যাণপুরের জঙ্গি আস্তানা তাজ মঞ্জিলে পুলিশের বিশেষ অভিযানে নিহত জঙ্গি আবু হাকিম নাঈমের ঘনিষ্ঠ ছিলেন। নব্য জামা’আতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) নেতা রাকিবুল হাসান রিগ্যানের কাছে রাজধানীর পাইকপাড়ায় প্রশিক্ষণ নেন আসামি কামরান। নিহত তামিম চৌধুরীসহ সংগঠনের শীর্ষ অন্য নেতাদের সঙ্গে ঘনিষ্ঠতা ছিল বলেও স্বীকার করেন এই জঙ্গি। নব্য জেএমবির আদর্শ ও কর্মকাণ্ডকে গতিশীল ও উৎসাহিত করার উদ্দেশ্যে কামরান বিভিন্ন প্রচারণা চালিয়ে আসছিলেন। এ ছাড়া বাংলাদেশে বিভিন্ন নাশকতামূলক কর্মকাণ্ড পরিচালনা ও পরিকল্পনার কথাও প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছেন তিনি। তাই আসমিকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা প্রয়োজন।

এর আগে গত ২৭ আগস্ট নারায়ণগঞ্জ সদর উপজেলার পাইকপাড়া কবরস্থানের পাশে একটি জঙ্গি আস্তানায় পুলিশের অভিযানে গুলশান হামলার ‘হোতা’ তামিম আহমেদ চৌধুরীসহ তিনজন নিহত হন।

এই পাতার আরো খবর
up-arrow