Bangladesh Pratidin

ঢাকা, মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : সোমবার, ৩ অক্টোবর, ২০১৬ ০০:০০ টা আপলোড : ২ অক্টোবর, ২০১৬ ২২:৫৬
নির্বাচন নিয়ে এখনই আলোচনায় আসুন : বিএনপি
নিজস্ব প্রতিবেদক

নির্বাচন নিয়ে প্রধানমন্ত্রী শেখ    হাসিনার কাছ থেকে কোনো ‘ইতিবাচক’ সাড়া না পেলেও আশা হারায়নি বিএনপি। দলের ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু গতকাল বিকালে প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলনের পর এক প্রতিক্রিয়ায় বলেন, ‘আমরা গণতন্ত্রের স্বপক্ষের মানুষ। আমরা আশা হারাইনি। আমরা অব্যাহতভাবে প্রত্যাশা করব তার কাছ থেকে তিনি (প্রধানমন্ত্রী শেখ হাসিনা) আলোচনার টেবিলে আসবেন। কারণ তার পিতা পাকিস্তানের শেষ জামানায় বৃহৎ রাজনৈতিক দলের একক নেতা হওয়া পরও সেই তৎকালীন পাকিস্তানিদের সঙ্গে বার বার আলোচনার মধ্য দিয়ে মীমাংসা করার চেষ্টা করেছেন। যদিও সেটা হয়নি।’

নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে তাত্ক্ষণিক প্রতিক্রিয়ায় শামসুজ্জামান দুদু আরও বলেন, ‘আমরা আমাদের সেই জাতীয় নেতার কথা আজকের প্রধানমন্ত্রীকে স্মরণ করিয়ে দেব। আলোচনার টেবিল হচ্ছে সমস্যা সমাধানে সর্বোত্কৃষ্ট জায়গা। সে জন্য প্রধানমন্ত্রী হয়তো তাত্ক্ষণিকভাবে প্রত্যাখ্যান করলেও আমি দৃঢ়ভাবে আশাবাদী, তিনি শান্তভাবে একটু চিন্তা করলে আমাদের আহ্বানে সাড়া দেবেন।

গুম হওয়া ছাত্রনেতার পরিবারকে আর্থিক অনুদান : গুম হওয়া ছাত্রদলের বিমানবন্দর থানার যুগ্ম সম্পাদক নিজাম উদ্দিন মোল্লার পরিবারকে এক লাখ টাকার আর্থিক অনুদান দিয়েছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। গতকাল বিএনপি প্রধানের পক্ষ থেকে এ অনুদান নিয়ে নিজামের বাবা শামসুদ্দিন আহমেদকে দেওয়া হয়। অনুদান পৌঁছে দেন বিএনপি নেতা সেলিমুজ্জামান সেলিম, আমিরুল ইসলাম খান আলিম, মোবাশ্বের আলম ভূইয়া, এস এম জিলানী প্রমুখ। নিজামের বাবা রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

up-arrow