Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : শুক্রবার, ২১ অক্টোবর, ২০১৬ ০০:০০ টা আপলোড : ২০ অক্টোবর, ২০১৬ ২৩:৩৩
নর্দমা থেকে রাবি শিক্ষার্থীর লাশ উদ্ধার
রাবি প্রতিনিধি
নর্দমা থেকে রাবি শিক্ষার্থীর লাশ উদ্ধার

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) নবাব আবদুল লতিফ হলের পেছনের নর্দমা থেকে এক শিক্ষার্থীর রক্তাক্ত লাশ উদ্ধার করা হয়েছে। তার নাম মোতালেব হোসেন লিপু।

তিনি বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র। গতকাল সকালে হলের নিচতলায় ডাইনিংয়ের পাশে নর্দমায় ওই শিক্ষার্থীর লাশ পাওয়া যায়। প্রাথমিকভাবে এ ঘটনাকে হত্যা বলে মনে করছে পুলিশ। নিহত লিপু নবাব আবদুল লতিফ হলের আবাসিক শিক্ষার্থী এবং হলের ২৫৩ নম্বর কক্ষে থাকতেন। তিনি ঝিনাইদহের হরিণাকুণ্ডু উপজেলার মুকিমপুর গ্রামের বদরউদ্দিনের ছেলে।

এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য দুই শিক্ষার্থীকে আটক করেছে পুলিশ। তারা হলেন নিহত লিপুর রুমমেট উদ্ভিদবিজ্ঞান বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী মনিরুল ইসলাম ও ব্যবস্থাপনা বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী প্রদীপ কুমার বিশ্বাস। এ বিষয়ে রাজশাহী মহানগর পুলিশের উপকমিশনার (পূর্ব) আমীর জাফর বলেন, প্রাথমিকভাবে মনে হচ্ছে তাকে খুন করা হয়েছে। তার মাথায় বড় ধরনের আঘাতের চিহ্ন রয়েছে। তবে বিস্তারিত ময়নাতদন্তে বেরিয়ে আসবে। আটক মনিরুল বলেন, ‘বুধবার রাত ১২টার দিকে ঘুমানোর জন্য লিপু ঘরের লাইট বন্ধ করে দিতে বলেন। এরপর ১২টা ৪৫ পর্যন্ত টেবিল-ল্যাম্প জ্বালিয়ে পড়াশোনা শেষ করে আমিও ঘুমিয়ে পড়ি। সকালে উঠে দেখি ঘরের দরজা খোলা। এরপর সবার চেঁচামেচি শুনে বাইরে গিয়ে দেখি লিপুর লাশ পড়ে আছে। লিপু প্রতিদিন সকালে হাঁটতে বের হতেন। কিন্তু পরনে তো প্যান্ট কিংবা গেঞ্জিও নেই!’ এদিকে মোতালেব হোসেন লিপুর মৃত্যুর ঘটনায় গতকাল সন্ধ্যায় নগরীর মতিহার থানায় একটি হত্যা মামলা করা হয়েছে। মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হুমায়ুন কবির বলেন, নিহত লিপুর চাচা বশির মোল্লা বাদী হয়ে অজ্ঞাতদের আসামি করে মামলাটি করেন।

এই পাতার আরো খবর
up-arrow