রবিবার, ২৩ অক্টোবর, ২০১৬ ০০:০০ টা

কুমিল্লায় ছুরিকাঘাতে সেনা সদস্য নিহত

কুমিল্লা প্রতিনিধি

ছুরিকাঘাতে এক সেনা সদস্যকে হত্যার পর লাশ ট্রেন থেকে ফেলে দেওয়া হয় বলে ধারণা করা হচ্ছে। নিহত ওই সেনা সদস্যের নাম আবদুর রহমান (৩০)। তিনি বগুড়া সেনানিবাসের ওয়ান সিগন্যাল ব্যাটালিয়নের সদস্য। ওই সেনা সদস্য চাঁদপুর জেলার ফরিদগঞ্জ উপজেলার মদনেরগাঁও গ্রামের মফিজুর রহমানের ছেলে। গতকাল ঢাকা-চট্টগ্রাম রেলপথের নাঙ্গলকোট স্টেশনের অদূরে গোত্রশাল নামক স্থানে ডাবল রেল লাইনের মাঝখান থেকে তার লাশ লাকসাম রেলওয়ে থানা পুলিশ লাশ উদ্ধার করে কুমিল্লা মর্গে প্রেরণ করে।

লাকসাম রেলওয়ে থানার ওসি স্বপন কান্তি বড়ুয়া জানান, গতকাল ঢাকা-চট্টগ্রাম রেলপথের নাঙ্গলকোট স্টেশনের অদূরে গোত্রশাল নামক স্থানে ডাবল রেল লাইনের মাঝখানে এক যুবকের লাশ পড়ে থাকতে দেখে স্থানীয় লোকজন পুলিশে খবর দেয়। লাকসাম রেলওয়ে থানা পুলিশ লাশ উদ্ধার করে নিয়ে আসে। এ সময় তার সঙ্গে পাওয়া মুঠোফোন দিয়ে ফোন করলে তার ভাই আবদুর রহিম পরিচয় নিশ্চিত করে জানান, তার ভাই আবদুর রহমান বাংলাদেশ সেনাবাহিনীর বগুড়া ক্যান্টনমেন্টের ওয়ান সিগন্যাল ব্যাটালিয়নের সদস্য। তিনি উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের অধীনে এইচএসসি পরীক্ষা দেওয়ার জন্য তিন দিনের ছুটি নিয়ে পটিয়া যায়। পরীক্ষা শেষে কর্মস্থলে ফেরার পথে এ ঘটনার শিকার হন।

সংবাদ পেয়ে কুমিল্লা সেনানিবাসের ডিজিএফআই সদস্য আবদুস সালাম, কুমিল্লার ব্রাহ্মণপাড়ার তার সহকর্মী সেনা কর্পোরাল বিল্লাল হোসেন ও কামরুল হাসান লাকসাম রেলওয়ে থানায় এসে আবদুর রহমানের লাশ শনাক্ত করেন। এ ছাড়া পিবিআই সদস্য এম এ খালেকের নেতৃত্বে একদল পুলিশ কর্মকর্তা লাকসাম রেলওয়ে থানায় এসে ওই সেনা সদস্যের লাশ দেখেন ও ঘটনাস্থল পরিদর্শন করেন।

নিহতের লাশের সুরতহাল প্রস্তুতকারী রেল পুলিশ কর্মকর্তা এসআই নফিল উদ্দিন জানান, নিহতের মাথার ডানপাশে, পিছনে, ডান কানের ওপরে ও নিচে, বুকে এবং পেটে ছুরিকাঘাত করা হয়েছে। এতে তার পেটের নাড়িভুঁড়ি বেরিয়ে পড়ে। এ ছাড়া বাম হাতের কুনইর ওপর আঘাত, ডান হাতের মধ্যম আঙ্গুলটি কাটা ছিল। ধারণা করা হচ্ছে ওই সেনা সদস্যকে রাতে যে কোনো ট্রেনে বা অন্য কোথাও দুষ্কৃতকারীরা হত্যা করে চলন্ত ট্রেন থেকে রেল লাইনের পাশে লাশ ফেলে যায়।

সর্বশেষ খবর