শিরোনাম
রবিবার, ১৩ নভেম্বর, ২০১৬ ০০:০০ টা

ট্রাম্পের হস্তক্ষেপ চান যুক্তরাষ্ট্রের হিন্দুরা

প্রতিদিন ডেস্ক

বাংলাদেশের হিন্দুদের রক্ষায় যুক্তরাষ্ট্রের নবনির্বাচিত প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের হস্তক্ষেপ কামনার পাশাপাশি বাংলাদেশে একটি প্রতিনিধি দল পাঠানোর জন্য জাতিসংঘ মহাসচিবের কাছে আহ্বান জানালেন প্রবাসে বাংলাদেশি ধর্মীয় সংখ্যালঘুরা।

  খবর এনআরবি নিউজের। ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে হিন্দু সম্প্রদায়ের ওপর হামলা এবং মন্দির ভাঙচুর ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি ও ধর্মীয় সংখ্যালঘুদের নিরাপত্তায় সরকারকে যথাযথ পদক্ষেপ গ্রহণের দাবিতে ১১ নভেম্বর নিউইয়র্কে জাতিসংঘ সদর দফতরের সামনে বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের যুক্তরাষ্ট্র শাখা আয়োজিত মানববন্ধন থেকে এ আহ্বান জানানো হয়। অনুষ্ঠানে বক্তারা অবিলম্বে মন্ত্রী ছায়েদুল হকের পদত্যাগের দাবি জানিয়ে বলেন, নইলে একই দাবিতে নিউইয়র্কে ট্রাম্প টাওয়ার ও ওয়াশিংটন ডিসিতে হোয়াইট হাউসের সামনে মানববন্ধন করা হবে। গত নির্বাচনে বাংলাদেশ ও ভারতের অধিকাংশ হিন্দুই ডোনাল্ড ট্রাম্পকে সমর্থন করেছেন। নির্বাচনী প্রচারণায় অংশগ্রহণের পাশাপাশি তারা নগদ অর্থও প্রদান করেন।

ইংরেজি ও বাংলায় লেখা পোস্টার-ব্যানার হাতে এ কর্মসূচিতে বাংলাদেশ পূজা উদ্যাপন পরিষদ, বাংলাদেশ পূজা সমিতি, গৌর নিতাই সংঘ, ভক্তসংঘ, ব্রঙ্কস পূজা সমিতি, শ্রীমদভগবদ্ গীতা সংঘ, জাস্টিস ফর হিন্দুজসহ ২০ সংগঠনের দুই শতাধিক প্রবাসী এতে অংশ নেন। নারীদের উপস্থিতি ছিল উল্লেখ করার মতো। মানববন্ধন কর্মসূচিতে বক্তৃতা করেন শিতাংশ গুহ, নির্মল পাল, অ্যাটর্নি অশোক কর্মকার, স্বপন দাস, অমিত ঘোষ, ভজন সরকার, রীনা সাহা, শুভাশীষ রায়, শ্যামল কর, নয়ন বড়ুয়া, সুশীল সাহা, দ্বীপক চক্রবর্তী, ভিনসেন্ট প্রুনো, নব্যেন্দু দত্ত প্রমুখ।

সর্বশেষ খবর