সোমবার, ১৪ নভেম্বর, ২০১৬ ০০:০০ টা

রাষ্ট্রধর্ম তুলে দেওয়ার চিন্তাভাবনা নেই : কাদের

নিজস্ব প্রতিবেদক

রাষ্ট্রধর্ম তুলে দেওয়ার চিন্তাভাবনা নেই : কাদের

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ‘সুযোগ পেলে রাষ্ট্রধর্ম ইসলাম তুলে দেওয়া হবে’—দলের প্রেসিডিয়াম সদস্য ড. আবদুর রাজ্জাকের এমন বক্তব্য নিজস্ব অভিমত। এটা আওয়ামী লীগের কোনো বক্তব্য নয়। তিনি বলেন, রাষ্ট্রধর্ম ইসলাম তুলে দেওয়ার ব্যাপারে আওয়ামী লীগের কোনো চিন্তাভাবনা নেই। আনুষ্ঠানিকভাবে সাধারণ সম্পাদকের চেয়ারে বসে একথা বলেন ওবায়দুল কাদের। গতকাল সন্ধ্যায় রাজধানীর ধানমন্ডিতে দলীয় সভানেত্রীর কার্যালয়ের নিচতলায় দলের সাধারণ সম্পাদকের জন্য নির্ধারিত কক্ষে বসেন তিনি। এর আগে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। এ সময় উপস্থিত ছিলেন দলের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, ডা. দীপু মনি, অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, কৃষি সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, দফতর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল, কেন্দ্রীয় সদস্য এস এম কামাল হোসেন, ইকবাল হোসেন অপু, আনোয়ার হোসেন ও গোলাম রাব্বানী চিনু।

কর্ণফুলী টানেলের নির্মাণ কাজ যথাসময়ে শেষ হবে: সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও চীনের  প্রেসিডেন্ট শী জিন পিংয়ের ভিত্তিপ্রস্তর

স্থাপনের মধ্যদিয়ে কর্ণফুলী টানেলের নির্মাণ কাজের সূচনা হয়েছে। কর্ণফুলী টানেলের নির্মাণ কাজ যথাসময়ে শেষ করতে কাজ করছে সেতু  বিভাগ। ইতিমধ্যে কর্ণফুলী টানেল নির্মাণের লক্ষ্যে পরামর্শক নিয়োগের চুক্তি স্বাক্ষরিত হয়েছে। গতকাল সকালে পতেঙ্গার ওয়েস্ট পয়েন্টে কর্ণফুলী টানেল নির্মাণের সাইট পরিদর্শনকালে মন্ত্রী ওবায়দুল কাদের এসব কথা বলেন। এ সময় কর্ণফুলী টানেল নির্মাণ প্রকল্পের পরিচালক প্রকৌশলী ইফতেকার কবির উপস্থিত ছিলেন। পরিদর্শনকালে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন মন্ত্রী ওবায়দুল কাদের ভূমি অধিগ্রহণ সংক্রান্ত অভিযোগসমূহ দ্রুত নিষ্পত্তি করতে জেলা প্রশাসন ও প্রকল্প কর্তৃপক্ষকে নির্দেশ দেন। তিনি এ সময় সমবেত জনসাধারণের সঙ্গে মতবিনিময় করেন। প্রায় সাড়ে ৮ হাজার কোটি টাকা ব্যয়ে চারলেন বিশিষ্ট কর্ণফুলী টানেল হবে প্রায় সাড়ে তিন কিলোমিটার দীর্ঘ। দুপ্রান্তের সংযোগ সড়ক এবং একটি এক কিলোমিটার দীর্ঘ ফ্লাইওভারসহ প্রকল্পের মোট দৈর্ঘ্য প্রায় ৯ কিলোমিটার। শিল্ড ড্রাইভেন মেথডে নির্মিতব্য টানেলটি হবে দুটি টিউবে দুইলেন করে চারলেনের। উল্লেখ্য, টানেলটি নির্মিত হলে চীনের সাংহাইয়ের মতো চট্টগ্রাম হবে ওয়ান সিটি টু টাউন। এতে ব্যবসা-বাণিজ্য সম্প্রসারণ ও অর্থনৈতিক কর্মকাণ্ডের গতিশীলতা বাড়বে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর