বুধবার, ১৬ নভেম্বর, ২০১৬ ০০:০০ টা

শাহবাগে অবরোধ লংমার্চের ঘোষণা

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

শাহবাগে অবরোধ লংমার্চের ঘোষণা

নাসিরনগরে হিন্দু সম্প্রদায়ের ওপর হামলার বিচার দাবিতে গতকাল শাহবাগে আয়োজিত মানববন্ধন ও বিক্ষোভে বাধা দেয় পুলিশ —বাংলাদেশ প্রতিদিন

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে হিন্দু সম্প্রদায়ের ওপর হামলার বিচারের দাবিতে আবারও শাহবাগ মোড় অবরোধ করে বিক্ষোভ করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা। গতকাল সকাল ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত এই অবরোধ কর্মসূচি পালিত হয়। পরে বিক্ষোভকারীরা আগামী শুক্রবার নাসিরনগর অভিমুখে লং মার্চ কর্মসূচির ঘোষণা দিয়ে অবরোধ তুলে নেয়। প্রত্যক্ষদর্শীরা জানায়, গতকাল সকাল ১১টার দিকে টিএসসি থেকে ‘ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীবৃন্দ’-এর ব্যানারে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। এটি শাহবাগের দিকে রওনা দিলে শাহবাগ থানার সামনে পুলিশের বাধার মুখে পড়ে। এ সময় আন্দোলনকারীরা পুলিশের ব্যারিকেড ভেঙে শাহবাগ মোড়ে অবস্থান নেয়। এতে শাহবাগ হয়ে যান চলাচল বন্ধ হয়ে যায় এবং চারপাশের রাস্তায় তীব্র যানজটের সৃষ্টি হয়। পরে দুপুর ১টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক অবরোধস্থলে উপস্থিত হয়ে শিক্ষার্থীদের আশ্বস্ত করলে অবরোধ তুলে নিয়ে লং মার্চের ঘোষণা দেয় আন্দোলরত শিক্ষার্থীরা। এ সময় আন্দোলনের সমন্বয়ক ঢাবি শিক্ষার্থী মানিক রক্ষিত বলেন, আগামী শুক্রবার নাসিরনগর অভিমুখে লং মার্চ কর্মসূচি পালন করব। এদিন সকাল ৮টার দিকে ঢাবি ক্যাম্পাস থেকে এই কর্মসূচি শুরু হবে। নাসিরনগরে পৌঁছে আমরা ক্ষতিগ্রস্তদের ত্রাণ সহায়তা প্রদান করে কর্মসূচি শেষ করব।

তিনি বলেন, আগামী বৃহস্পতিবার আমরা প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করব। প্রধানমন্ত্রী দেশে না থাকায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের কাছে আমরা এ স্মারকলিপি জমা দেব। ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন আমাদেরকে এ বিষয়ে সহায়তা করবেন বলে আশ্বাস দিয়েছেন।

সর্বশেষ খবর