বৃহস্পতিবার, ১৭ নভেম্বর, ২০১৬ ০০:০০ টা

নাসিরনগরে ফের আগুন মন্দিরে হামলা ঝালকাঠিতে

ব্রাহ্মণবাড়িয়া ও ঝালকাঠি প্রতিনিধি

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে আবারও হিন্দু বাড়িতে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। এ নিয়ে চতুর্থবারের মতো হিন্দুদের বাড়িঘরে আগুন দেওয়া হলো। সর্বশেষ আগুন দেওয়ার ঘটনায় সেখানে হিন্দু সম্প্রদায়ের মানুষের মধ্যে তীব্র আতঙ্ক ছড়িয়ে পড়েছে। প্রত্যক্ষদর্শীরা জানান, গতকাল সন্ধ্যা প্রায় পৌনে ৭টায় নাসিরনগর উপজেলা সদরে উপজেলা ভাইস চেয়ারম্যান অঞ্জন কুমার দেবের বাড়িতে ফের আগুন দেওয়া হয়েছে। আগেরবার ৫ নভেম্বর তার বাড়িতে আগুন দেওয়া হয়। তখন পাটখড়ির আঁটিতে আগুন দেওয়া হয়। এবার অন্য একটি ঘরে আগুন দেওয়া হয়েছে। তবে এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। আগুন লাগানোর সময় অঞ্জন কুমার দেব বাড়িতে ছিলেন না। খবর পেয়ে দ্রুত বাড়িতে আসেন। তিনি জানান, আগুন দেখতে পেয়ে বাড়ির ও আশপাশের লোকজন আগুন নেভায়। তবে কে বা কারা আগুন লাগিয়েছে তা কেউ দেখতে পায়নি। উপজেলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সভাপতি অঞ্জব দেব জানান, এত আইনশৃঙ্খলা বাহিনীর মধ্যে আগুন দেওয়ার বিষয়টি রহস্যময়। আমরা বিষয়টি কিছু বুঝতে পারছি না।

বিএনপি নেতা গ্রেফতার : এদিকে নাসিরনগরে সংখ্যালঘু সম্প্রদায়ের মন্দির ও বাড়িঘরে হামলার ঘটনায় বিএনপি নেতা আমিরুল হোসেন চকদারকে (৪৫) গ্রেফতার করেছে পুলিশ। গতকাল ভোর রাতে উপজেলা সদরের দত্তপাড়ার বাড়ি থেকে তাকে গ্রেফতার করা হয়। তিনি উপজেলার সদর ইউনিয়ন বিএনপির সভাপতি ও দত্তপাড়ার মোশাররফ হোসেন চকদারের ছেলে। নাসিরনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবু জাফর জানান, মন্দির ও ঘরবাড়িতে হামলা চালিয়ে ভাঙচুর, লুটপাট ও অগ্নিসংযোগের ঘটনায় ছয় মামলায় এখন পর্যন্ত ৮৫ জনকে গ্রেফতার করা হয়েছে। পুলিশের গ্রেফতার অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান। ব্রাহ্মণবাড়িয়ার সহকারী পুলিশ সুপার (সদর সার্কেল) আবদুল করিম জানান, ওই দিনের ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য আমিরুল চকদারকে গ্রেফতার করা হয়েছে।

ঝালকাঠিতে মন্দিরে হামলা : ঝালকাঠি শহরে গতকাল রাত সাড়ে ১০টার দিকে কালীবাড়ি মন্দিরে হামলায় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যসহ অন্তত ১০ জন আহত হয়েছেন। অতিরিক্ত পুলিশ সুপার আব্দুর রহিম গণমাধ্যমকে বলেন, ‘রাতে মন্দিরে কার্তিক পূজা  শেষ হওয়ার সঙ্গে সঙ্গে অন্তত ২০ জন লোক ইট নিক্ষেপ শুরু করে। পুলিশে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ চেষ্টা করলে তারা পুলিশকে লক্ষ্য করেও ইট ছুড়তে থাকে। এক পর্যায়ে পুলিশের ধাওয়ায় তারা পালিয়ে যায়।’ কী কারণে হামলা, তা নিশ্চিত হওয়া যায়নি।

বৃদ্ধার মৃত্যু : নাসিরনগরে আগুনে পুড়ে এক বৃদ্ধার  মৃত্যু হয়েছে। স্বজনরা বলছেন, গতকাল রাত ৮টার দিকে পূর্বপাড়া গ্রামের নিয়তি চক্রবর্তী (৮৫) রান্নার কাজ করতে গিয়ে গায়ের চাদরে আগুন লেগে যায়। ঘরের কিছু জিনিসপত্রও এতে পুড়ে যায়।

সর্বশেষ খবর