বৃহস্পতিবার, ১৭ নভেম্বর, ২০১৬ ০০:০০ টা

শৃঙ্খলা না মানলে দলে থাকার দরকার নেই : কাদের

রফিকুল ইসলাম রনি ও জহুরুল ইসলাম, কুষ্টিয়া থেকে

শৃঙ্খলা না মানলে দলে থাকার দরকার নেই : কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের দলের নেতা-কর্মীদের হুঁশিয়ার করে বলেছেন, যারা দলের নিয়ম-শৃঙ্খলা মানবেন না, তাদের দলে থাকার কোনো দরকার নেই। উল্টাপাল্টা করলে খবর আছে। গতকাল      বিকালে কুষ্টিয়া সরকারি কলেজ মাঠে এক বিশাল জনসভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির নতুন দায়িত্বপ্রাপ্ত নেতাদের সংবর্ধনা দিতে কুষ্টিয়া জেলা আওয়ামী লীগ এ জনসভার আয়োজন করে। ওবায়দুল কাদের দলীয় নেতা-কর্মীদের উদ্দেশে আরও বলেন, অপকর্ম করবেন না। যখন ক্ষমতায় থাকবেন না জনগণ ব্যালটের মাধ্যমে জবাব দেবে। যারা অন্যায়-অপকর্ম করবেন, আগামী নির্বাচনে তাদের কপালে দলীয় মনোনয়ন জুটবে না। নির্বাচনে জয়ী হতে দলকে শক্তিশালী করার জন্য এখনই মাঠে নেমে পড়েন। সকালে ঢাকা থেকে বিমানে যশোরে পৌঁছেন ওবায়দুল কাদেরসহ কেন্দ্রীয় নেতারা। যশোর সার্কিট হাউস, ঝিনাইদহের কালিগঞ্জ ও ঝিনাইদহ সদরে স্থানীয় আওয়ামী লীগ আয়োজিত পথসভায় বক্তব্য দেন তিনি। যশোর থেকে কুষ্টিয়া পর্যন্ত পথে পথে হাজার হাজার নেতা-কর্মী রাস্তার দুই পাশে দাঁড়িয়ে ফুল ছিটিয়ে ওবায়দুল কাদেরসহ কেন্দ্রীয় নেতাদের স্বাগত জানান। জনসভায় সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, বিএনপি এখন নালিশের দল। তাদের কর্মসূচি এখন নালিশ করা। দেশ ও জনগণের ওপর কোনো আস্থা নেই তাদের। এ কারণে ভারতের নির্বাচনে নরেন্দ্র মোদি জয়লাভের পর সে দেশের হাইকমিশনের দরজা খোলার আগেই বিএনপির শত শত নেতা মিষ্টি ও ফুল নিয়ে সেখানে হাজির হয়ে যান। এবার আমেরিকার নির্বাচনের আগে বিএনপি নেতাদের মাঝে শোরগোল পড়ল, হিলারি জিতে গেল, হিলারি জিতে গেল। ঢাকায় মণ মণ মিষ্টি প্রস্তুত ছিল। তবে এবারও হতাশ হতে হলো বিএনপিকে। তিনি বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে উদ্দেশ করে বলেন, আপনি কুষ্টিয়া এসে দেখে যান। জনগণ আওয়ামী লীগের পতাকাতলে ঐক্যবদ্ধ। শেখ হাসিনার শক্তি বাংলাদেশের জনগণ। তাই শেখ হাসিনার সরকার, বার বার দরকার। মন্ত্রী এ সময় উপস্থিত নেতা-কর্মী ও জনগণের উদ্দেশে বলেন, ইয়াবা আমাদের যুবসমাজকে ধ্বংস করে দিচ্ছে। তাই ইয়াবাকে না বলুন। এ সময় উপস্থিত সবাই হাত তুলে ইয়াবাকে না বলে ধ্বনি তোলেন। তিনি বলেন, বসন্তের কোকিল ও অনুপ্রবেশকারীরা এখনই কেটে পড়ুন। দলের মধ্যে অশান্তি সৃষ্টি করবেন না। এর আগে যশোর সার্কিট হাউসে বক্তৃতাকালে দলীয় নেতা-কর্মীদের উদ্দেশে ওবায়দুল কাদের বলেন, ফুল দিয়ে নেতা-কর্মীদের খুশি করার দরকার নেই। গাছের ফুল, কাগজের ফুল সব শুকিয়ে যাবে। কিন্তু মানুষের ভালোবাসার ফুল সারা জীবন থাকবে। আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ বলেন, কুষ্টিয়ার মাটি আওয়ামী লীগের শক্ত ঘাঁটি।

 আগামী নির্বাচনে সব কটি আসন আওয়ামী লীগের দখলে থাকবে। তিনি বলেন, বিএনপি গত নির্বাচনে অংশ নেয়নি। তাদের প্রতি আহ্বান রাখব, আগামী নির্বাচনে অংশ নিন, জনপ্রিয়তা যাচাই করুন।

অন্য যুগ্ম সাধারণ সম্পাদক ও সাবেক পররাষ্ট্রমন্ত্রী ডা. দীপু মনি বলেন, বিএনপি-জামায়াত জোট নির্বাচনকে ভয় পায়। তারা এখন নতুন ষড়যন্ত্র করছে। সবাইকে ঐক্যবদ্ধ হয়ে সে ষড়যন্ত্র প্রতিহত করতে হবে। জেলা আওয়ামী লীগের সভাপতি সদর উদ্দিন খানের সভাপতিত্বে জনসভায় আরও বক্তব্য দেন কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক আবদুর রহমান, কুষ্টিয়া পৌরসভার মেয়র আনোয়ার আলী। এ সময় আহমদ হোসেন, বি এম মোজাম্মেল হক, মির্জা আজম, এনামুল হক শামীম, খালিদ মাহমুদ চৌধুরী, আবু সাঈদ আল মাহমুদ স্বপন, মহিবুল হাসান চৌধুরী নওফেল প্রমুখ কেন্দ্রীয় নেতা উপস্থিত ছিলেন।

সর্বশেষ খবর