রবিবার, ২০ নভেম্বর, ২০১৬ ০০:০০ টা
খালেদা জিয়ার টুইট

আলোচনার ভিত হতে পারে আমার প্রস্তাব

নিজস্ব প্রতিবেদক

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া আশা প্রকাশ করে বলেছেন, সবার অংশগ্রহণে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ একটি জাতীয় নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে আলোচনা শুরুর ভিত হতে পারে বিএনপির দেওয়া নির্বাচন কমিশন গঠনের প্রস্তাবনা। গতকাল বাংলা ও ইংরেজি উভয় ভাষায় দেওয়া এক টুইট বার্তায় তিনি এ আশাবাদ ব্যক্ত করেন। সন্ধ্যা ৫টা ৩৪ মিনিটে বেগম জিয়ার নিজস্ব টুইটার অ্যাকাউন্টে এটি পোস্ট করা হয়।

সবার  কাছে গ্রহণযোগ্য একটি দক্ষ, নিরপেক্ষ ও উপযুক্ত নির্বাচন কমিশন গঠনের লক্ষ্যে সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া গত শুক্রবার বিকালে রাজধানীর একটি হোটেলে জনাকীর্ণ এক সংবাদ সম্মেলনে দলের পক্ষ থেকে এই প্রস্তাবনা তুলে ধরেন। বিশিষ্ট নাগরিক, বিদেশি কূটনীতিক মিশনের সদস্যরাসহ দল ও জোটের শীর্ষস্থানীয় নেতাদের উপস্থিতিতে দেওয়া এই প্রস্তাবনায় রাজনৈতিক দলের ঐকমত্যের ভিত্তিতে নির্বাচন কমিশন গঠনের ফর্মুলা দেওয়া হয়েছে। বর্তমান নির্বাচন কমিশনের মেয়াদ আগামী ফেব্রুয়ারি মাসে ফুরিয়ে যাবে। বেগম খালেদা জিয়া বাংলায় দেওয়া তার টুইট বার্তায় আরও বলেন, নিরপেক্ষ ইসি গঠনে আমি বিএনপির প্রস্তাবনা তুলে ধরেছি। অংশগ্রহণমূলক নির্বাচন চাইলে ক্ষমতাসীনরাও এর ভিত্তিতে আলোচনার সুযোগ নিতে পারেন। গ্রহণযোগ্য নির্বাচন কমিশন গঠনের প্রস্তাবনা সম্পর্কে বেগম খালেদা জিয়া তার টুইট বার্তায় আরও বলেন, নিরপেক্ষ নির্বাচনকালীন সহায়ক সরকারের রূপরেখা আগামীতে যথাসময়ে উপস্থাপন করা হবে।

এদিকে বিএনপি চেয়ারপারসনের প্রস্তাবনা উপস্থাপনের সঙ্গে সঙ্গে শাসক দল আওয়ামী লীগের পক্ষ থেকে তাত্ক্ষণিকভাবে নেতিবাচক প্রতিক্রিয়া ব্যক্ত করা হয়। এরই পরিপ্রেক্ষিতে বেগম জিয়া তার শুক্রবারের উপস্থাপিত প্রস্তাবনাকে আলোচনা শুরুর ভিত হতে পারে বলে গতকালের টুইট বার্তায় অভিমত ব্যক্ত করেন।

সর্বশেষ খবর