বৃহস্পতিবার, ১ ডিসেম্বর, ২০১৬ ০০:০০ টা

ঢাকায় ব্যস্ততা ভারতীয় প্রতিরক্ষামন্ত্রীর

নিজস্ব প্রতিবেদক

ঢাকায় ব্যস্ততা ভারতীয় প্রতিরক্ষামন্ত্রীর

ভারতীয় প্রতিরক্ষামন্ত্রী মনোহর পারিকরের নেতৃত্বে ১১ সদস্যের উচ্চপর্যায়ের একটি প্রতিনিধি দল ঢাকায় এসেছে। গতকাল তারা ভারতীয় বিশেষ বিমান যোগে ঢাকা সেনানিবাস কুর্মিটোলায় বিমানবাহিনীর ঘাঁটি বঙ্গবন্ধুতে অবতরণ করেন।

এ সময় প্রতিনিধি দলকে সশস্ত্রবাহিনী বিভাগের প্রিন্সিপাল স্টাফ অফিসার লেফটেন্যান্ট জেনারেল মো. মাহফুজুর রহমান অভ্যর্থনা জানান। ঢাকার ভারতীয় হাইকমিশনার হর্ষবর্ধন শ্রিংলা এ সময় উপস্থিত ছিলেন। প্রতিনিধি দলটির সঙ্গে সফররত ভারতীয় সেনা, নৌ ও বিমানবাহিনীর উপ-প্রধানরা বাংলাদেশের সেনা, নৌ ও বিমানবাহিনী প্রধানদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন। এ সময় তারা পারস্পরিক কুশলাদি বিনিময় ছাড়াও দুই দেশের বাহিনীসমূহের মধ্যে বিদ্যমান সুসম্পর্ক ও সহযোগিতা সংক্রান্ত বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন। আইএসপিআর-এর এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। 

ভারতীয় প্রতিরক্ষামন্ত্রী তার বিশেষ প্রতিনিধি দলসহ বিকালে বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে এবং এর আগে তারা প্রধানমন্ত্রীর কার্যালয়ে প্রধানমন্ত্রীর নিরাপত্তাবিষয়ক উপদেষ্টা মেজর জেনারেল (অব.) তারিক আহমেদ সিদ্দিকের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন। সফররত ভারতীয় প্রতিনিধি দলের সম্মানে ঢাকা সেনানিবাসের সেনাবাহিনী মাল্টিপারপাস কমপ্লেক্সে এক নৈশভোজ ও সাংস্কৃতিক সন্ধ্যার আয়োজন করা হয়। উচ্চপর্যায়ের ভারতীয় এই প্রতিনিধি দল দুই দিনের রাষ্ট্রীয় সফর শেষে আজ নিজ দেশে প্রত্যাবর্তন করবে।

সর্বশেষ খবর