শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬ ০০:০০ টা

প্রধানমন্ত্রীর দীর্ঘায়ুু কামনা, সারা দেশে দোয়া-প্রার্থনা

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘ জীবন কামনা করে গতকাল রাজধানীসহ সারা দেশের মসজিদ, মন্দির, গির্জা ও প্যাগোডায় বিশেষ দোয়া ও প্রার্থনা সভা অনুষ্ঠিত হয়েছে। কেন্দ্রীয়ভাবে দোয়া ও প্রার্থনা কর্মসূচির অংশ হিসেবে বাদ জুমা বায়তুল মোকাররমে মিলাদ ও দোয়া মাহফিল, দুপুরে ঢাকেশ্বরী জাতীয় মন্দির প্রাঙ্গণে প্রার্থনাসভা হয়। সকালে মেরুল বাড্ডা আন্তর্জাতিক বৌদ্ধ মন্দিরে বৌদ্ধ সম্প্রদায় এবং মিরপুরের সেনপাড়ায় খ্রিস্টান সম্প্রদায় বাংলাদেশ ব্যাপ্টিস্ট চার্চ সংঘে বিশেষ প্রার্থনা সভা করে। আওয়ামী লীগ এবং সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের জেলা, উপজেলা, পৌরসভা, ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ের নেতা-কর্মী ও সর্বস্তরের জনগণ এ কর্মসূচিতে অংশ নেন। বায়তুল মোকাররমে বিশেষ দোয়া ও মোনাজাতে অংশ নেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের নেতৃত্বে কেন্দ্রীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দ। এতে অংশ নেন ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান, আওয়ামী লীগ নেতা মাহবুব-উল আলম হানিফ, খালিদ মাহমুদ চৌধুরী, ড. আবদুস সোবহান গোলাপ, আফজাল হাসেন, ড. হাছান মাহমুদ, এস এম কামাল হোসেন, যুবলীগ চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী, সাধারণ সম্পাদক হারুনুর রশিদ, মহানগরের সাদেক খান, শাহে আলম মুরাদ, ছাত্রলীগ সভাপতি সাইফুর রহমান সোহাগ, ধর্ম সচিব মো. আবদুল জলিল, ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক সামীম মোহাম্মদ আফজাল প্রমুখ। দুপুরে ঢাকেশ্বরী মন্দিরে বিশেষ প্রার্থনা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। ঢাকা মহানগরী পূজা উদ্যাপন কমিটির সভাপতি ডি এন চ্যাটার্জির সভাপতিত্বে সভায় আওয়ামী লীগের রমেশচন্দ্র সেন, সুজিত রায় নন্দী, ড. বীরেন শিকদার, বলরাম পোদ্দার, স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক পঙ্কজ দেবনাথ, বাংলাদেশ পূজা উদ্যাপন কমিটির সভাপতি জয়ন্ত সেন প্রমুখ উপস্থিত ছিলেন। মেরুল বাড্ডায় আন্তর্জাতিক বৌদ্ধ মন্দিরে বৌদ্ধ সম্প্রদায় প্রার্থনা সভা করে। এদিকে বেলা ১১টায় ২৫ বঙ্গবন্ধু এভিনিউ কার্যালয়ে আওয়ামী ওলামা লীগ প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করে কোরআন খতম ও দোয়া মাহফিল করে। বিশেষ মোনাজাত পরিচালনা করেন ওলামা লীগ সভাপতি ইলিয়াছ হোসাইন বিন হেলালী।

তদন্তের আগে কিছু বলা যাবে না : বায়তুল মোকাররমে মোনাজাত শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বহনকারী হাঙ্গেরিগামী ভিভিআইপি ফ্লাইটে মধ্য আকাশে যে যান্ত্রিক ত্রুটির ঘটনা ঘটেছিল তা দুর্ঘটনা, অবহেলা নাকি ষড়যন্ত্র (ইচ্ছাকৃত) এখনই বলা যাচ্ছে না। তবে প্রাথমিক তদন্তে উদাসীনতার পরিচয় পাওয়া গেছে। এজন্য বিমানের প্রকৌশল শাখার পাঁচ কর্মকর্তা ও একজন টেকনিশিয়ানকে সাসপেন্ড করা হয়েছে। তিনি বলেন, এ ঘটনার তদন্ত চলছে। রিপোর্ট প্রকাশের পর এ সম্পর্কে মন্তব্য করা যাবে।

শেখ হাসিনার প্রতি বিশেষ রহমত আছে : শরীয়তপুর প্রতিনিধি জানান, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এ কে এম এনামুল হক শামীম বলেছেন, দেশরত্ন শেখ হাসিনার প্রতি আল্লাহর বিশেষ রহমত আছে। কারণ, তাকে বার বার হত্যাচেষ্টার পরও আল্লাহ তাকে বাঁচিয়ে রেখেছেন। তিনি বেঁচে আছেন ও ক্ষমতায় আছেন বলেই বাংলাদেশের মানুষ এত সুখে-শান্তিতে আছে। আর আওয়ামী লীগ ক্ষমতায় থাকলেই দেশে গণতন্ত্র থাকে, দেশের উন্নয়ন হয় ও মানুষ সব দিক দিয়ে শান্তিতে থাকে। গতকাল জেলার নড়িয়া উপজেলার চরআত্রা ও নওপাড়া ইউনিয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করে আয়োজিত দোয়া ও বেগম আশ্রাফুন্নেছা ফাউন্ডেশন আয়োজিত শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। অনুষ্ঠান শেষে আশ্রাফুন্নেছা ফাউন্ডেশনের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার আবুল হাসেম আবদুল জলিল মুন্সি মডেল স্কুলের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। এ সময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগ সভাপতি ছাবেদুর রহমান খোকা সিকদার, নড়িয়া উপজেলা চেয়ারম্যান এ কে এম ইসমাইল হক প্রমুখ উপস্থিত ছিলেন।

সর্বশেষ খবর