রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬ ০০:০০ টা
জমজমাট বিপিএল

জয়ে ফিরল রংপুর রাইডার্স

ক্রীড়া প্রতিবেদক

যদি জিতত তাহলে বিপিএলের সুপার ফোরে খেলার ক্ষীণ একটি সম্ভাবনা থাকত বরিশাল বুলসের। কিন্তু সেটা হয়নি। বরং রংপুর রাইডার্সের কাছে ২৯ রানে হেরে বিদায় নিয়েছে আসর থেকে। সহজ জয়ে শেষ চারে খেলার আশা জাগিয়ে রেখেছে রংপুর। অবশ্য গত আসরের চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্সকেও বিদায় নিতে হয়েছে রংপুরের জয়ে। যদিও আজ দুই দল পরস্পরের বিপক্ষে খেলতে নামবে। কিন্তু তাতে কোনো লাভ হবে না কুমিল্লার। কারণ, জিতলে কুমিল্লার পয়েন্ট হবে ১০। আর রংপুরের পয়েন্ট ইতিমধ্যেই ১২ হয়ে আছে। রাজশাহী কিংসের সাব্বির রহমানের সঙ্গে বচসা করে দুই ম্যাচ নিষিদ্ধ হয়েছিলেন রংপুরের মোহাম্মদ শাহজাদ। পরে তার আবেদনের পরিপ্রেক্ষিতে তার নিষেধাজ্ঞা কমিয়ে একটিতে আনা হয়। গতকাল খেলতে নামে এবং ৪০ বলে ৪ চার ও ১ ছক্কায় ৪৮ রানের ইনিংস খেলেন শাহজাদ। তার ও মোহাম্মদ মিথুনের ৩৮ রানে ভর করে রংপুর ২০ ওভারে সংগ্রহ করে ৫ উইকেটে ১৫৪ রান। ১৫৫ রানের টার্গেটে খেলতে নেমে সোহাগ গাজী, রুবেল হোসেন, শহীদ আফ্রিদি ও লিয়াম ডসনদের নিয়ন্ত্রিত বোলিংয়ে ১৮.২ ওভারে ১২৫ রানে গুটিয়ে যায় মুশফিকুর রহিমের বরিশাল। বরিশালের পক্ষে সর্বোচ্চ ৩০ রান করেন ওপেনার ডেবিড মালান। মুশফিক করেন ১ রান। সোহাগ, রুবেল, আফ্রিদি ও ডসন ২টি করে উইকেট নেন।

সংক্ষিপ্ত স্কোর

রংপুর রাইডার্স : ১৫৪/৫, ২০ ওভার (শেহজাদ ৪৮, সৌম্য ১৭, মিথুন ৩৮, আফ্রিদি ৭, জিয়া ২৩*, তাইজুল ০/২৭, এমরিত ১/৩২, মনির ০/২৮, কামরুল ২/৩৯, পেরেরা ২/২৬)।

বরিশাল বুলস : ১২৫/১০, ১৮.২ ওভার (মালান ৩০, মেন্ডিস ১২, ফজলে ২১, পেরেরা ২৪। সোহাগ ২/১২, আনোয়ার ১/২৫, নাঈম ১/১৪, জিয়া ০/১৬, রুবেল ২/২১, আফ্রিদি ২/২৪, ডসন ২/১১)।

ফল : রংপুর রাইডার্স ২৯ রানে জয়ী।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর