মঙ্গলবার, ২০ ডিসেম্বর, ২০১৬ ০০:০০ টা
নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচন

আইভীকে সমর্থন জাপার, সাখাওয়াতের ২৫ দফা ইশতেহার

রোমান চৌধুরী সুমন ও এম এ শাহীন

আইভীকে সমর্থন জাপার, সাখাওয়াতের ২৫ দফা ইশতেহার

মাদক, সন্ত্রাস ও আবর্জনামুক্ত আধুনিক নগরী গড়ার প্রত্যয়ে ২৫ দফা নির্বাচনী ইশতেহার ঘোষণা করেছেন নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনে বিএনপি সমর্থিত মেয়র প্রার্থী অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান। গতকাল নগরীর শায়েস্তা খান রোডে বিএনপির নির্বাচনী অফিসে এক সংবাদ সম্মেলনে এ ইশতেহার ঘোষণা  করেন তিনি। এদিকে ভোটের দুই দিন আগে আওয়ামী লীগের মেয়র প্রার্থী সেলিনা হায়াৎ আইভীকে সমর্থন দিয়েছে জাতীয় পার্টি (এরশাদ)। গতকাল নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগ কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ সমর্থন জানানো হয়। অন্যদিকে গতকাল বিএনপি প্রার্থীকে সমর্থন দিয়েছেন কল্যাণ পার্টির মেয়র প্রার্থী রাশেদ ফেরদৌস। এর আগে এলডিপির প্রার্থী কামাল প্রধান বিএনপি সমর্থিত প্রার্থী সাখাওয়াতকে সমর্থন দেন।

আইভীকে জাপার সমর্থন : ভোটের দুই দিন আগে আওয়ামী লীগের মেয়র প্রার্থী সেলিনা হায়াৎ আইভীকে সমর্থন দিয়েছে জাতীয় পার্টি। সংবাদ সম্মেলনে জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য এস এম ফয়সাল চিশতী এ সমর্থনের ঘোষণা দেন। তিনি বলেন, ‘নারায়ণগঞ্জ-৫ আসনের উপনির্বাচনে আওয়ামী লীগ আমাদের সম্মান দেখিয়ে কোনো প্রার্থী দেয়নি। সে কারণে সিটিতে জাতীয় পার্টি কোনো প্রার্থী দেয়নি। আমরা এখানে আওয়ামী লীগের প্রার্থী আইভীকে সমর্থন দিচ্ছি। আইনের বাধ্যবাধকতার কারণে এখানকার এমপি সেলিম ওসমান প্রকাশ্যে কিছু করতে পারছেন না। জাতীয় পার্টি ইতিমধ্যে এ নিয়ে কাজ করেছে। নেতা-কর্মীদের স্পষ্ট নির্দেশনা দেওয়া হয়েছে আইভীর পক্ষে কাজ করতে। আমরা সবাইকে অনুরোধ করব আইভীকে জয়ী করতে। তিনি একজন কর্মঠ ও দক্ষ জনপ্রিয় নেত্রী। এ নির্বাচনে সরকারের কোনো পরিবর্তন ঘটবে না। তবে এলাকায় শান্তি ও অগ্রযাত্রা এগিয়ে নিতে আইভীকে জয়ী করাতে হবে।’ এদিকে গতকাল সেলিম ওসমান এমপির কাছে ফোনে দোয়া চেয়েছেন নৌকা প্রতীকের প্রার্থী সেলিনা হায়াৎ আইভী।

সাখাওয়াতের ইশতেহার : দলমতনির্বিশেষে সব ধর্ম, বর্ণ ও পেশার লোকের সমন্বয়ে উপদেষ্টা কাউন্সিল গঠন; স্বপ্নের শীতলক্ষ্যা সেতু বাস্তবায়ন; চাষাঢ়ায় দুটি ফ্লাইওভার বা আন্ডারপাস নির্মাণ করে নগরকে যানজটমুক্ত করা; আইনশৃঙ্খলা পরিস্থিতির উন্নয়ন; মাদক নিয়ন্ত্রণ; জলাবদ্ধতা নিরসনকল্পে নাসিক অন্তর্ভুক্ত ৩৫টি খাল উদ্ধার ও ড্রেনেজব্যবস্থার আধুনিকায়নসহ মোট ২৫ দফা ইশতেহার ঘোষণা করেছেন বিএনপি প্রার্থী অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান। ইশতেহার ঘোষণার সময় উপস্থিত ছিলেন এ নির্বাচনের প্রধান সমন্বয়কারী ও বিএনপি স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বরচন্দ্র রায়, ভাইস চেয়ারম্যান মেজর হাফিজউদ্দিন আহমদ (অব.), কেন্দ্রীয় নেতা আবদুস সালাম, ফজলুল হক মিলন, অ্যাডভোকেট রুহুল কুদ্দুস তালুকদার দুলু, শহীদুল ইসলাম বাবুল, সেলিমুজ্জামান সেলিমসহ কেন্দ্রীয় ও স্থানীয় নেতারা।

ইশতেহারে আরও রয়েছে : শীতলক্ষ্যা নদী দূষণমুক্ত করে চিত্তবিনোদনের ব্যবস্থা; গরিব মেধাবী শিক্ষার্থীদের জন্য বৃত্তি ও শিক্ষার্থীদের জন্য বাস-ট্রেনে অর্ধেক ভাড়া চালু; নারায়ণগঞ্জ ও বন্দরে মেডিকেল কলেজ ও হাসপাতাল, ইঞ্জিনিয়ারিং কলেজ এবং পূর্ণাঙ্গ বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা; যাত্রীসেবার মান বৃদ্ধির জন্য ঢাকা-নারায়ণগঞ্জ রোডে কম ভাড়ায় আধুনিক বাস চালু; মহিলাদের জন্য নদীর দুই পারে দুটি আধুনিক মাতৃসদন হাসপাতাল প্রতিষ্ঠাসহ বিনামূল্যে সেবা প্রদানের পদক্ষেপ। একই সঙ্গে সিটি করপোরেশন এলাকায় অগ্রাধিকার ভিত্তিতে গ্যাস ও বিদ্যুৎ সমস্যার সমাধানসহ হয়রানিমূলক ভুতুড়ে বিল বন্ধ; সিটি করপোরেশনের প্রতিটি ঘরে বিশুদ্ধ পানি সরবরাহ; প্রতিটি ওয়ার্ডে কম্পিউটার প্রযুক্তিসহ আধুনিক পাঠাগার ও শিক্ষার্থীদের জন্য আইটি স্থাপন; আধুনিক ও পরিবেশবান্ধব শিল্প-কারখানা স্থাপনের জন্য বিনিয়োগবান্ধব পরিবেশ সৃষ্টি। খেলাধুলা বিকাশের জন্য নদীর দুই পারে দুটি আধুনিক স্টেডিয়াম স্থাপন; ভূমিহীন স্বল্প আয়ের মানুষের জন্য অত্যাধুনিক আবাসিক কলোনি নির্মাণ, স্থায়ীভাবে হকারদের পুনর্বাসন করে ফুটপাথ দখলমুক্ত করা; বেকার সমস্যা নিরসনে নাসিকের অর্থায়নে বেকার যুবক-যুবতীদের জন্য বৃত্তিমূলক প্রশিক্ষণের ব্যবস্থা; শ্রমিকদের জন্য আধুনিক হাসপাতাল নির্মাণ; মুক্তিযোদ্ধা ও তাদের পরিবারকে করমুক্ত রাখা; নাসিকের অর্থায়নে উন্নতমানের চিকিৎসা দেওয়া, হাজীগঞ্জ ও সোনাকান্দা কিল্লারপুলকে নগরবাসীর জন্য আধুনিক বিনোদন কেন্দ্রে রূপান্তর করার প্রতিশ্রুতি দেওয়া হয়েছে ইশতেহারে। অন্যদিকে নাসিকের প্রতিটি বাজারকে আবর্জনা ও কাদামুক্ত রাখার জন্য আধুনিকীকরণ করা; হোল্ডিং ট্যাক্স সহনীয় মাত্রায় রাখা; সব বয়সী মানুষের চিত্তবিনোদনের জন্য নদীর দুই পারে দুটি আধুনিক পার্ক নির্মাণ; বন্দরের সোনাকান্দার মেরিন টেকনোলোজি ইনস্টিটিউটকে বিশ্ববিদ্যালয়ে রূপান্তর এবং শহরকে ধুলাবালি ও আবর্জনামুক্ত রাখার জন্য পরিবেশবান্ধব ডাম্পিং ইয়ার্ড নির্মাণসহ মোট ২৫ দফা ইশতেহার ঘোষণা করেছেন বিএনপি প্রার্থী।

সর্বশেষ খবর