শুক্রবার, ২৩ ডিসেম্বর, ২০১৬ ০০:০০ টা

পর্দার অন্তরালে কী হয়েছে জানি না

নিজস্ব প্রতিবেদক

পর্দার অন্তরালে কী হয়েছে জানি না

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনের ভোটগ্রহণ সারা দিন বাহ্যিকভাবে সুষ্ঠু হলেও শেষ মুহূর্তে পর্দার অন্তরালে ভোট গণনা ও ফলাফল ঘোষণার ক্ষেত্রে সূক্ষ্ম বা স্থূল ইঞ্জিনিয়ারিংয়ের আশঙ্কা করেছে বিএনপি। গতকাল বিকালে নির্বাচনের ভোটগ্রহণ শেষে রাজধানীর নয়াপল্টনে দলীয় কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে দলের সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ এ আশঙ্কা প্রকাশ করেন। রিজভী বলেন, সারা দিন বাহ্যিকভাবে যা দেখেছি, তাতে নির্বাচন সুষ্ঠু পরিবেশেই হয়েছে। তবে পর্দার অন্তরালে কী হয় তা আমাদের জানা নেই। ফলাফল ঘোষণার পরই তা বলতে পারব। আমাদের প্রার্থী তো বলেছেন, নির্বাচন সুষ্ঠু হলে তিনি বিপুল ভোটে জয়ী হবেন। যদি সত্যিকার অর্থে কোনো কারচুপি না হয়, তাহলে জনগণের ইচ্ছা মেনে নেব। তবে পর্দার অন্তরালে অনেক কিছুই ঘটতে পারে, কারণ ক্ষমতাসীনরা অনেক কিছুই করতে পারে। এর আগে সকাল পৌনে ১১টায় ও দুপুর ১টায় তিনি জানান, নির্বাচনের পরিবেশ স্বাভাবিক ও সন্তোষজনক আছে।

রিজভী বলেন, ‘এ সরকারের সময়ে নির্বাচনের ফলাফল ছিনিয়ে নেওয়ার ঘটনা আমরা বহুবার দেখেছি। এবারও সংশয় হচ্ছে— শেষ মুহূর্তে কোনো ইঞ্জিনিয়ারিং ঘটে কি না। তাই প্রশাসন, আইনশৃঙ্খলা বাহিনীসহ সবার কাছে আহ্বান, ভোট গণনা ও ফলাফল ঘোষণা পর্যন্ত পর্দার অন্তরালে যেন কোনো কিছু না ঘটে।

এ সময় তিনি দলীয় প্রার্থীর সব নির্বাচনী এজেন্টকে ভোট গণনা ও ফলাফল ঘোষণা পর্যন্ত সব কিছু চোখের সামনে রাখার জন্য আহ্বান জানান।

সর্বশেষ খবর