শুক্রবার, ৩০ ডিসেম্বর, ২০১৬ ০০:০০ টা
বাংলাদেশ-নিউজিল্যান্ড

সুযোগ হাতছাড়া হারাল সিরিজও

ক্রীড়া প্রতিবেদক

সুযোগ হাতছাড়া হারাল সিরিজও

লক্ষ্যটা সহজই ছিল। ঠিক পথেই এগোচ্ছিল বাংলাদেশ। কিন্তু হঠাৎই লণ্ডভণ্ড সব। এলোমেলো ব্যাটিংয়ে হাস্যকরভাবে আউট হলেন সাব্বিরও —সংগৃহীত

নেলসনের স্যাক্সটন ওভালে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের দ্বিতীয়টি জিতে সমতায় ফিরতে চেয়েছিল বাংলাদেশ। তবে গতকাল সহজ জয়ের সুযোগ হাতছাড়া করে সিরিজ হারাল টাইগাররা। ২৫২ রানের লক্ষ্য তাড়া করতে গিয়ে ব্যাটসম্যানদের ব্যর্থতায় মাত্র ১৮৪ রানেই অলআউট হয়ে যায় বাংলাদেশ। ৬৭ রানের বিশাল পরাজয়ে এবার হোয়াইটওয়াশ হওয়ার ভয়ই আঁকড়ে ধরেছে মাশরাফিদের।

টস জিতে বোলিং নিয়ে দারুণ করেছিল বাংলাদেশ। অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা প্রথম ওভারেই শূন্য রানে ফিরিয়ে দেন ভয়ঙ্কর কিউই ওপেনার মার্টিন গাপটিলকে। কিন্তু কে জানতো এদিকে জ্বলে উঠবেন নেইল ব্রুম! নাথান (২২), উইলিয়ামসন (১৪) আর নিশামরা (২৮) একে একে ঝরে পড়লেও ব্রুম একাই খেলেন ১০৯ রানের দুরন্ত এক ইনিংস। তারপরও নিউজিল্যান্ডের সংগ্রহ ২৫১ রানের বেশি হয়নি। মাশরাফি ৩ উইকেট শিকার করেন মাত্র ৪৯ রান দিয়ে। সাকিব আর তাসকিন শিকার করেন ২টি করে উইকেট। একটি করে উইকেট শিকার করেন মোসাদ্দেক এবং অভিষিক্ত শুভাশীষ রায়। বর্তমান যুগে ওয়ানডেতে ২৫২ রানের লক্ষ্যকে তেমন একটা ঝুঁকিপূর্ণ মনে করা হয় না যে কোনো উইকেটেই। আর নেলসনের স্যাক্সটন ওভাল তো ব্যাটিং সহায়কই ছিল। তাছাড়া এই মাঠে ব্যাটিংয়ের সুখস্মৃতিও রয়েছে মাশরাফিদের। টাইগাররা জয়ের লক্ষ্য নিয়েই খেলতে নেমেছিল। এমনকি তামিম ইকবালের (১৬) উইকেট হারানোর পরও ইমরুল-সাব্বির জয়ের পথেই নিয়ে যাচ্ছিলেন বাংলাদেশকে। এ দুজন দ্বিতীয় উইকেট জুটিতে ৭৫ রান যোগ করেন। পরের দায়িত্বটা খুব ভালোভাবেই পালন করতে পারতেন মাহমুদুল্লাহ-সাকিব-মোসাদ্দেকরা। কিন্তু কেউই দাঁড়াতে পারেননি। ইমরুল (৫৯) আর সাব্বিরের (৩৮) পর মাহমুদুল্লাহ (১), সাকিব (৭), মোসাদ্দেক (৩) আর তানভীর হায়দারের (২) মতো ব্যাটসম্যানরা সাজঘরে ফিরে যান অল্প কিছুক্ষণের মধ্যেই। নুরুল হাসান (২৪) আর অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা (১৭) কিছুক্ষণ লড়াই করলেও শেষ পর্যন্ত তা যথেষ্ট হয়নি।

 ৪২.৪ ওভারেই অলআউট হয়ে যায় বাংলাদেশ। নিউজিল্যান্ডের মাটিতে জয় অধরাই থেকে যায় টাইগারদের।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর