শনিবার, ৩১ ডিসেম্বর, ২০১৬ ০০:০০ টা

হোয়াইটওয়াশ এড়ানোর টার্গেটে মাশরাফিরা

ক্রীড়া প্রতিবেদক

হোয়াইটওয়াশ এড়ানোর টার্গেটে মাশরাফিরা

নেলসনে ফুরফুরে মেজাজে তামিম-সাব্বির

তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম দুটি হেরে এরই মধ্যে সিরিজ হাতছাড়া হয়েছে মাশরাফি         বাহিনীর। আজ নেলসনের স্যাক্সটন ওভালে শেষ ম্যাচ কেবল আনুষ্ঠানিকতারই। তবে বাংলাদেশের জন্য এই ম্যাচ আনুষ্ঠানিকতার থাকছে না। হোয়াইটওয়াশ এড়াতে হলে অন্তত একটা জয় তো চাই! মাশরাফি বাহিনী নেলসনে আজ ভোর থেকে সেই লক্ষ্য নিয়েই লড়াই করে চলেছেন।

ক্রাইস্টচার্চে ৩৪২ রান তাড়া করে ৭৭ রানের পরাজয়। তাও সেই ম্যাচে পাঁচ ওভার খেলতেই পারেনি বাংলাদেশ। মুশফিকের ইনজুরি তাকে আর মাঠেই নামতে দেয়নি। ৭৭ রানের পরাজয়ের তাও একটা উত্তর খুঁজে পাওয়া যায়। মাশরাফি তো ম্যাচ শেষে আত্মবিশ্বাস নিয়ে বলেছিলেন, ম্যাচটা আমরা জিততেও পারতাম। কিন্তু নেলসনের স্যাক্সটন ওভালে সহজভাবে জেতার মতো ম্যাচটা হাতছাড়া হওয়ার পর মাশরাফিও আর জোর গলায় কিছু বলতে পারছেন না।

তবে শেষ ম্যাচটা জয়ের জন্য মরণ-পণ লড়াই করার ঘোষণা দিয়েছিলেন তিনি আগেই। অন্তত এই একটা জয় নিউজিল্যান্ডের বিপক্ষে টি-২০ সিরিজে টাইগারদের আত্মবিশ্বাস জোগাবে। তাছাড়া হোয়াইটওয়াশ এড়াতেও তো এই জয়টা প্রয়োজন মাশরাফি বাহিনীর! জয়ের জন্য আজ রসদ একটু বেশিই পেতে পারে টাইগাররা। গত ম্যাচে অনুপস্থিত কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান আজ থাকতে পারেন। সেক্ষেত্রে বোলিংয়ে শক্তিমত্তা অনেকটাই বাড়বে বাংলাদেশের। তিন বছর আগে বাংলাদেশের মাটিতে নিউজিল্যান্ডকে ৩-০ ব্যবধানে হোয়াইটওয়াশ করেছিল বাংলাদেশ। সেই পরাজয়েরই যেন বদলা নিচ্ছে নিউজিল্যান্ড। নিজেদের মাটিতে বাংলাদেশকে পেয়ে উইলিয়ামসনদের কী পুরনো ক্ষতটা জ্বলে উঠছে! হয়ত বা! অবশ্য নিউজিল্যান্ডের সেই দলের বেশিরভাগই এখন আর নেই। তারপরও লাথামরা তো বাংলাদেশের কাছে হোয়াইটওয়াশের প্রত্যক্ষদর্শী। আর উইলিয়ামসনরাও নিশ্চয়ই সে পরাজয়ের ইতিহাস ভুলে যাননি। প্রতিশোধপ্রবণ নিউজিল্যান্ডকে কী আজ বাধা দিয়ে রাখতে পারবে বাংলাদেশ! গত ম্যাচে সুযোগ হাতছাড়া হয়েছিল। আজ কী তেমন কোনো সুযোগ পাওয়া যাবে! ভক্তরা এরই মধ্যে এসব প্রশ্নের উত্তর অনেকটা পেয়ে গেছেন হয়তবা!

 

সর্বশেষ খবর