সোমবার, ৯ জানুয়ারি, ২০১৭ ০০:০০ টা
এমপি লিটন হত্যাকাণ্ড

স্বেচ্ছাসেবক লীগ নেতা ও ছয় জামায়াত কর্মী রিমান্ডে

গাইবান্ধা প্রতিনিধি

স্বেচ্ছাসেবক লীগ নেতা ও ছয় জামায়াত কর্মী রিমান্ডে

গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের আওয়ামী লীগদলীয় সংসদ সদস্য মনজুরুল ইসলাম লিটন হত্যা মামলায় সুন্দরগঞ্জের সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা স্বেচ্ছাসেবক লীগ নেতা আহসান হাবিব মাসুদকে গতকাল গ্রেফতার করেছে পুলিশ। পরে পুলিশ তাকে আদালতে হাজির করে সাত দিনের রিমান্ড আবেদন করলে আদালত তা মঞ্জুর করে। এ ছাড়া উপজেলার পূর্ব অঞ্চলের উপজেলা জামায়াতের আমির শ্রীপুর ইউনিয়নের চেংমারি হাইস্কুলের প্রধান শিক্ষক সাইফুল ইসলাম মণ্ডলকে শ্রীপুর এলাকা থেকে সন্দেহভাজন হিসেবে গ্রেফতার করা হয়েছে। এদিকে শুক্রবার গ্রেফতার জামায়াতের এক অর্থ জোগানদাতাসহ ছয় কর্মীর সাত দিন করে রিমান্ড মঞ্জুর করেছে আদালত। পুলিশ জানায়, গতকাল সকালে সুন্দরগঞ্জ পৌর এলাকার নিজ বাড়ি থেকে সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান আহসান হাবিব মাসুদকে গ্রেফতার করা হয়। তিনি ওই এলাকার আফতাব উদ্দিনের ছেলে। সন্ধ্যা পৌনে ৬টার দিকে আদালতে হাজির করে পুলিশ মাসুদের সাত দিনের রিমান্ড চাইলে গাইবান্ধার অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মইনুল হাসান ইউসুব তা মঞ্জুর করেন। সুন্দরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতিয়ার রহমান জানান, এমপি লিটন হত্যা মামলায় মাসুদকে গ্রেফতার করা হয়েছে। লিটন হত্যার ঘটনায় প্রাথমিক জিজ্ঞাসাবাদে তার কাছ থেকে অনেক তথ্য পাওয়া গেছে। আদালতের পরিদর্শক এনামুল হক বিষয়টি নিশ্চিত করে জানান, আহসান হাবিব মাসুদকে আদালতে হাজির করে সাত দিনের রিমান্ড আবেদন করে পুলিশ। শুনানি শেষে বিচারক সাত দিনের রিমান্ড মঞ্জুর করেন। সুন্দরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা আহমেদ বলেন, আহসান হাবিব মাসুদের সঙ্গে এমপি লিটনের ব্যক্তিগত কোনো বিরোধ ছিল না। তবে মাসুদ দলের এমপি লিটনবিরোধী গ্রুপের সঙ্গে সম্পৃক্ত।

ছয় জামায়াত কর্মীর সাত দিনের রিমান্ড : এমপি লিটন হত্যার ঘটনায় শুক্রবার গ্রেফতার জামায়াতের এক অর্থ জোগানদাতাসহ ছয় জামায়াত কর্মীর সাত দিন করে রিমান্ড মঞ্জুর করেছে আদালত। গতকাল বেলা পৌনে ১২টার দিকে গাইবান্ধার মুখ্য বিচারিক হাকিম মইনুল হাসান ইউসুব এ রিমান্ড মঞ্জুর করেন। এর আগে শনিবার বিকালে ছয়জনকে আদালতে হাজির করে রিমান্ড আবেদন করে পুলিশ। পরে বিচারক ৮ জানুয়ারি শুনানির দিন ধার্য করেন। জেলা কোর্টের ইন্সপেক্টর এনামুল হক বিষয়টি নিশ্চিত করে জানান, ছয় আসামিকে আদালতে হাজির করে সাত দিনের রিমান্ড চায় পুলিশ। দীর্ঘ শুনানি শেষে বিচারক সাত দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

‘শহীদ লিটন মঞ্চ’ : এমপি লিটন হত্যার এক সপ্তাহের বেশি সময় অতিক্রান্ত হলেও চাঞ্চল্যকর এ হত্যার রহস্য উদ্ঘাটন বা হত্যাকারীরা গ্রেফতার না হওয়ায় বিক্ষুব্ধ হয়ে উঠেছে সুন্দরগঞ্জের তরুণ সমাজ। সে জন্য লাগাতার আন্দোলনের কর্মসূচি গ্রহণ করতে সর্বস্তরের মানুষের সমন্বয়ে বামনডাঙ্গা রেলস্টেশন-সংলগ্ন এলাকায় গতকাল শহীদ লিটন মঞ্চ প্রতিষ্ঠা করা হয়। উদ্যোক্তারা জানান, এ মঞ্চেই প্রতিদিন প্রতিবাদ সমাবেশসহ লাগাতার বিভিন্ন কর্মসূচি পালিত হবে।

খুনিদের গ্রেফতারে আলটিমেটাম : এমপি লিটন হত্যার প্রতিবাদে গতকাল সুন্দরগঞ্জের বামনডাঙ্গায় প্রায় দেড় কিলোমিটার সড়কজুড়ে মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

 

সর্বশেষ খবর