মঙ্গলবার, ১০ জানুয়ারি, ২০১৭ ০০:০০ টা

আরও ৫ জন গ্রেফতার ৬ দিনের রিমান্ডে জামায়াতের আমির

এমপি লিটন হত্যাকাণ্ড

গাইবান্ধা প্রতিনিধি

আরও ৫ জন গ্রেফতার ৬ দিনের রিমান্ডে জামায়াতের আমির

দুর্বৃত্তদের গুলিতে নিহত গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য মঞ্জুরুল ইসলাম লিটন হত্যা ঘটনায় পুলিশ গতকাল গভীররাতে আরও ৫ জনকে গ্রেফতার করেছে। এছাড়া বিকালে সুন্দরগঞ্জ উপজেলা পূর্ব অঞ্চল জামায়াতের আমির সাইফুল ইসলাম মণ্ডলের ৬ দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত।

আগেরদিন গ্রেফতারকৃত জামায়াত আমির সাইফুলকে গতকাল বিকাল ৪টায় গাইবান্ধা অতিরিক্ত চিফ জুডিশিয়াল  ম্যাজিস্ট্রেট আদালতে (সুন্দরগঞ্জ) হাজির করে পুলিশ। ৭ দিনের জন্য তার রিমান্ড আবেদন করা হলে বিচারক মইনুল হাসান ইউসুব ৬ দিনের রিমান্ড মঞ্জুর করেন। এনিয়ে গত দুই দিনে এ হত্যাকাণ্ডের ঘটনায় মোট ৮ জনকে  রিমান্ডে নেওয়া হলো। এদের মধ্যে সুন্দরগঞ্জ সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা স্বেচ্ছাসেবক লীগ নেতা আহসান হাবিব মাসুদও রয়েছেন। অন্যরা সবাই জামায়াতের নেতা-কর্মী। গভীররাতে গ্রেফতারকৃত ৫ জনের মধ্যে পুলিশ সূত্রে দুই জনের নাম জানা গেছে। তারা হলেন উপজেলার কিশামত হলদিয়া গ্রামের মহর উদ্দিনের ছেলে সাজু মিয়া (৩৬) এবং দক্ষিণ শ্রীপুর গ্রামের নিজাম উদ্দিনের ছেলে আশরাফুল আলম (৩৭)।

শহীদ লিটন মঞ্চ : লিটন হত্যাকাণ্ডের প্রতিবাদে লাগাতার আন্দোলন কর্মসূচি পালন করতে এলাকাবাসী বামনডাঙ্গা রেল স্টেশন সংলগ্ন এলাকায় ‘শহীদ লিটন মঞ্চ’ প্রতিষ্ঠা করেছে। এই মঞ্চের উদ্যোগে গতকাল হত্যাকারীদের অবিলম্বে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করা হয়েছে। সমাবেশে বক্তব্য রাখেন ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সমেস উদ্দিন বাবু, মঞ্চের আহ্বায়ক আরিফুল ইসলাম রাসেল, যুগ্ম আহ্বায়ক আশিকুর রহমান শাওন, খালেদ দফাদার, ফয়সাল শাকিদার আরিফ প্রমুখ।

সর্বশেষ খবর