বৃহস্পতিবার, ১৯ জানুয়ারি, ২০১৭ ০০:০০ টা

মামলার তারিখ নেই তবুও আদালতে নিয়ে নাজমুলকে হয়রানি

আদালত প্রতিবেদক

মামলার তারিখ নেই তবুও আদালতে নিয়ে নাজমুলকে হয়রানি

সাংবাদিক নাজমুল হুদাকে নানাভাবে হয়রানি করছে পুলিশ। গতকাল কোনো মামলার দিন ধার্য না থাকলেও তাকে কেরানীগঞ্জের কারাগার থেকে আদালতে হাজির করা হয়। এ বিষয়ে ঢাকা জেলা পুলিশের হাজতখানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বলেন, সাংবাদিক নাজমুলকে ভুলবশত আদালতে পাঠানো হয়েছে। 

এদিকে, নাজমুল হুদার আইনজীবী আবদুল্লাহ আল মুনসুর রিপন ও তুহিন হাওলাদার জানান, আশুলিয়া থানায় সাংবাদিক নাজমুল হুদার বিরুদ্ধে গত বছর দায়ের করা প্যান্ট চুরিসহ ছয়টি মামলা রয়েছে। তবে আজ ওই মামলাগুলোর একটিতেও হাজিরার দিন ধার্য ছিল না। এ ছাড়া কোনো রিমান্ড শুনানির জন্যও দিন ধার্য ছিল না। গতকাল কারাগারে দুপুরের খাবার খাওয়ার সময় পুলিশ হঠাৎ তড়িঘড়ি করে সাংবাদিক নাজমুলকে ডেকে আদালতে নিয়ে আসে। সাংবাদিক নাজমুল হুদা আইনজীবীদের কাছে অভিযোগ করে বলেছেন, কারাগারে থাকা তার (নাজমুল) জামা, প্যান্ট, কম্বল, জুতাসহ বিভিন্ন প্রয়োজনীয় জিনিসপত্র চুরি হয়ে গেছে। এ ছাড়া রিমান্ডে নির্যাতনের কারণে ডান কানে গুরুতর জখম হয়ে যন্ত্রণা করছে বলেও জানান নাজমুল।

সাংবাদিক নির্যাতন বন্ধ করুন—জয়নুল আবদিন ফারুক : সাংবাদিকদের ওপর হয়রানি-নির্যাতন বন্ধের আহ্বান জানিয়েছেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক। তিনি বলেছেন, এখনো সাগর-রুনি হত্যার বিচার হয়নি। বাংলাদেশ প্রতিদিন পত্রিকার সাভার প্রতিনিধি নাজমুল হুদা কারাগারে। ঢাকাসহ সারা দেশে সাংবাদিকদের ওপর জুলুম-নির্যাতন চলছে। এতে যুক্ত পুলিশের একটি ক্ষুদ্র অংশসহ সরকারি দলের কিছু নেতা-কর্মী। অবিলম্বে সাংবাদিকদের ওপর জুলুম-নির্যাতন বন্ধ করতে হবে। গতকাল জাতীয় প্রেস ক্লাবের সামনে এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন। নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবিতে তৃণমূল নাগরিক আন্দোলন এ মানববন্ধনের আয়োজন করে। সাংবাদিক নাজমুলের মুক্তি দাবিতে আজ মানববন্ধন : বাংলাদেশ প্রতিদিনের সাভার প্রতিনিধি নাজমুল হুদার নিঃশর্ত মুক্তি দাবিসহ সারা দেশে সাংবাদিকদের ওপর হয়রানি ও নির্যাতনের প্রতিবাদে আজ মানববন্ধন কর্মসূচি ডাকা হয়েছে। রাজধানীতে জাতীয় প্রেস ক্লাবের সামনে সকাল ১০টায় এ কর্মসূচি অনুষ্ঠিত হবে। এতে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে), ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে), ঢাকা রিপোর্টার্স ইউনিটি, ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনসহ সাংবাদিক প্রতিনিধিরা বক্তব্য দেবেন। প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকদের কর্মসূচিতে অংশ নিতে অনুরোধ করা হয়েছে।

সর্বশেষ খবর