বৃহস্পতিবার, ১৯ জানুয়ারি, ২০১৭ ০০:০০ টা

টঙ্গীর গার্মেন্ট থেকে শ্রমিকের লাশ উদ্ধার

টঙ্গী প্রতিনিধি

গাজীপুরের টঙ্গী গাজীপুরা এলাকার ভিয়েলাটেক্স গার্মেন্ট কারখানায় ইটিপি সেকশনের অপারেটর সাইফুল ইসলামের (৩০) লাশ পাওয়া গেছে। তিন দিন আগে তিনি কারখানায় ঢুকেছিলেন। গতকাল সন্ধ্যায় তার লাশ পাওয়া গেল।

জানা গেছে, সাইফুল গাইবান্ধার সুন্দরগঞ্জ থানার বাসিন্দা। তিনি স্ত্রী-সন্তান নিয়ে গাজীপুরা সাতাইশ মাটিয়াপাড়ার ভাড়া বাসায় বসবাস করে ভিয়েলাটেক্স গার্মেন্টে চাকরি করছিলেন। তার স্ত্রী ইসমত আরা জানিয়েছেন, গত রবিবার রাত ১০টায় নাইট ডিউটি করার উদ্দেশে বাসা থেকে বেরিয়ে কারখানার কাজে যোগ দেন সাইফুল। পরদিন সকালে অন্য শ্রমিকরা কারখানা থেকে   বের হলেও সাইফুল আর বাসায় ফেরেননি। পরে কারখানায় খোঁজ নিতে এলে দায়িত্বরত কর্মকর্তারা বলেন, সে (সাইফুল) রাতে কারখানা থেকে বের হয়ে গেছে। ইসমত বলেন, বিষযটি নিয়ে সন্দেহ হলে পরিবারের লোকজনকে নিয়ে ফের কারখানায় খোঁজ নিতে যাই। কিন্তু কারখানার কর্মকর্তারা সিসি ক্যামেরায় সাইফুলকে কারখানায় প্রবেশ করার দৃশ্য দেখাতে পারলেও বের হওয়ার দৃশ্য দেখাতে ব্যর্থ হন। এ অবস্থায় তিনদিন পার হওয়ার পর গতকাল বিকালে কারখানার পাশের আরেকটি কারখানার শ্রমিকরা ইটিপি হাউসে লাশ ভাসতে দেখে আমাদের খবর দেন। টঙ্গী থানার ওসি ফিরোজ তালুকদার লাশ উদ্ধারের কথা স্বীকার করে জানান, লাশ মর্গে পাঠানো হয়েছে।

এ বিষয়ে কারখানার প্রশাসনিক কর্মকর্তা শাহারিয়া বলেন, ‘কাজ করতে গিয়ে হয়তো হাউসে পড়ে মারা গিয়ে থাকতে পারেন। বিষয়টি নিয়ে তদন্ত হচ্ছে।’

সর্বশেষ খবর