রবিবার, ২২ জানুয়ারি, ২০১৭ ০০:০০ টা

বিএনপি চায় নিরপেক্ষ সার্চ কমিটি : ফখরুল

নিজস্ব প্রতিবেদক

বিএনপি চায় নিরপেক্ষ সার্চ কমিটি : ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আশা করি নির্বাচন কমিশন (ইসি) গঠনে রাষ্ট্রপতি নিরপেক্ষ ও যোগ্য ব্যক্তিদের দিয়ে সার্চ কমিটি করবেন। তিনি বলেন, সার্চ কমিটি নিয়ে অনেকে অনেক কথা বললেও বিএনপির প্রত্যাশা রাষ্ট্রপতি নিঃসন্দেহে জনগণের আশা-আকাঙ্ক্ষা পূরণে এমন একটি সার্চ কমিটি গঠন করবেন, যা অবশ্যই নিরপেক্ষ এবং যোগ্য হবে।   

গতকাল দুপুরে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে জিয়া পরিষদের প্রতিনিধি সম্মেলনে উদ্বোধনী বক্তৃতায় তিনি এ প্রত্যাশা ব্যক্ত করেন। আয়োজক সংগঠনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কবির মুরাদের সভাপতিত্বে বিএনপি স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু প্রমুখ বক্তব্য রাখেন।   

মির্জা ফখরুল বলেন, সরকার ইতিমধ্যে বাংলাদেশের রাজনীতিকে ধ্বংস করে দিয়েছে। রাষ্ট্রের যে কাঠামো তা ধ্বংস করে দিয়েছে। কোনো কিছুই বাকি রাখেনি। তারা প্রশাসন থেকে শুরু করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে সম্পূর্ণভাবে দলীয়করণ করেছে। বিচার বিভাগকে নিয়ন্ত্রণের  চেষ্টা করছে এবং গণমাধ্যমের ওপর প্রচণ্ড নিয়ন্ত্রণের চেষ্টা করেছে বলেই তাদের খুশি মতো গণমাধ্যমকে চলতে হয়। সাংবাদিকরা আজ সত্য কথা প্রকাশ করতে পারে না। সত্য বলতে গেলেই তাদের ওপর জুলুম-নির্যাতনের খড়গ নেমে আসে।

মির্জা ফখরুল বলেন, সুষ্ঠু নির্বাচনের জন্য খালেদা জিয়া ১৩ দফা প্রস্তাবনা দিয়েছেন, কি করে নির্বাচন কমিশনকে নিরপেক্ষ করা যায়। বাংলাদেশে একটি সুষ্ঠু নির্বাচনের জন্য তিনি এ প্রস্তাবনা দেন। প্রস্তাবনার পরদিন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইসি গঠন সংক্রান্ত খালেদা জিয়ার এ প্রস্তাবনাকে অন্তঃসারশূন্য বলে আখ্যায়িত করেন। অর্থমন্ত্রীর ভাষায় তা ছিল বোগাস। কিন্তু রাষ্ট্রপতি এটাকে অত্যন্ত গুরুত্ব দিয়েছেন। যার পরিপ্রেক্ষিতে তিনি বঙ্গভবনে রাজনৈতিক দলগুলোকে সংলাপের আহ্বান জানান এবং বিএনপিকে দিয়েই প্রথম সে সংলাপ শুরু করেন। কাজেই আমরা আশা করি- রাষ্ট্রপতি জনগণের প্রত্যাশা অনুযায়ী সঠিক নির্বাচন কমিশন গঠন করতে সক্ষম হবেন।

সর্বশেষ খবর