Bangladesh Pratidin

প্রকাশ : শুক্রবার, ৩ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০ টা আপলোড : ২ ফেব্রুয়ারি, ২০১৭ ২৩:২০
কর্মকর্তাদের চমকে দিয়ে দুদক অফিস ঘুরলেন চেয়ারম্যান
নিজস্ব প্রতিবেদক
কর্মকর্তাদের চমকে দিয়ে দুদক অফিস ঘুরলেন চেয়ারম্যান

দুর্নীতি দমন কমিশন (দুদক) প্রধান কার্যালয়ের বিভিন্ন বিভাগে গতকাল আকস্মিক পরদর্শন করেন চেয়ারম্যান ইকবাল মাহমুদ। এ সময় বেশ কয়েকজন কর্মকর্তা-কর্মচারীকে চেয়ারে না পেয়ে ক্ষোভ প্রকাশ করেন তিনি। শুধু তাই নয়, অফিস সময়ে কর্মস্থলে অনুপস্থিত থাকাদের ব্যাপারে খোঁজখবর নেওয়ার জন্য তিনি একটা তদন্ত কমিটিও গঠন করেছেন। কর্মকর্তাদের চমকে দিয়ে হঠাৎ করেই নিজ কার্যালয়ের বিভিন্ন বিভাগ পরিদর্শন করেন দুদক চেয়ারম্যান।

দুদক সূত্র জানায়, দুপুর সাড়ে ১২টার দিকে ইকবাল মাহমুদ কমিশনের চতুর্থ ও পঞ্চমতলায় পরিদর্শনে বের হন। ওই সময় বেশ কিছু কর্মকর্তা-কর্মচারীকে পাওয়া যায়নি। সংশ্লিষ্ট কর্মকর্তাদের তদারককারী কর্মকর্তারাও এদের অফিসে না থাকার বিষয়ে কিছু জানতেন না। সে কারণে চেয়ারম্যান তীব্র ক্ষোভ প্রকাশ করেন। বিষয়টি খতিয়ে দেখতে তিনি তত্ক্ষণাৎ সংস্থার মহাপরিচালক (প্রশাসন) মোহাম্মদ মুনির চৌধুরীর নেতৃত্বে একটি কমিটি গঠন করে দেন। সূত্র জানায়, দায়িত্বে অবহেলা, ঠিক সময়ে অফিসে হাজির না হওয়া, যথাসময়ে সভায় হাজির না হওয়া, টেবিলে ফাইল ফেলে রাখা, দরজা খুলে কোথাও চলে যাওয়া ইত্যাদি কারণে ইতিমধ্যে অনেক কর্মকর্তা-কর্মচারীকে শোকজ করেছেন চেয়ারম্যান।

সম্প্রতি কিছু কর্মকর্তা-কর্মচারীর মধ্যে একধরনের শৃঙ্খলাবিমুখতা ও কাজকর্মে শৈথিল্য দেখা দেওয়ায় দুদক চেয়ারম্যান গতকাল এই ঝটিকা অভিযানে বের হন।

এই পাতার আরো খবর
up-arrow