Bangladesh Pratidin

ঢাকা, বুধবার, ১৮ অক্টোবর, ২০১৭

ঢাকা, বুধবার, ১৮ অক্টোবর, ২০১৭
প্রকাশ : শনিবার, ৪ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০ টা আপলোড : ৩ ফেব্রুয়ারি, ২০১৭ ২৩:২৭
৯ ফেব্রুয়ারির মধ্যে নতুন ইসি
ফের বসছে সার্চ কমিটি
নিজস্ব প্রতিবেদক

অবশেষে আগামী ৯ ফেব্রুয়ারির মধ্যেই প্রধান নির্বাচন কমিশনার—সিইসিসহ নতুন পাঁচ কমিশনার আসছেন। ওই দিন রাষ্ট্রপতি নতুন ইসির নিয়োগ দেবেন বলে নির্ভরযোগ্য সূত্রগুলো জানিয়েছে।

নির্বাচন কমিশন সচিবালয়ের নবনির্মিত ভবনে নতুন কমিশন বসবে। এ নিয়ে সোমবার সার্চ কমিটির পরবর্তী বৈঠকে নতুন নির্বাচন কমিশন গঠনে রাষ্ট্রপতির কাছে সুপারিশের জন্য ১০ জনের নাম তালিকা চূড়ান্ত করা হবে। তবে রাজনৈতিক দলের তালিকার বাইরেও নতুন নামের সুপারিশ করতে পারে সার্চ কমিটি। পরদিন তা পাঠানো হবে রাষ্ট্রপতির কাছে। রাষ্ট্রপতি সেখান থেকে পাঁচ সদস্যের ইসি চূড়ান্ত করবেন।

এদিকে ৭ ফেব্রুয়ারি বর্তমান সিইসি কাজী রকিব উদ্দীন আহমদ বিদায়ী সাক্ষাতের জন্য রাষ্ট্রপতির কাছে সময় চেয়েছেন। রাষ্ট্রপতি বেলা সাড়ে ৩টায় সময়ও দিয়েছেন। পরদিন বর্তমান কমিশনকে বিদায় সংবর্ধনা জানানোর প্রস্তুতি নিচ্ছে নির্বাচন কমিশন সচিবালয়। ৮ ফেব্রুয়ারি সংবর্ধনা শেষে কাজী রকিব উদ্দীন সংবাদ সম্মেলনও করতে পারেন।

মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব (প্রশাসন ও বিধি) আবদুল ওয়াদুদ সাংবাদিকদের বলেছেন, ‘রাজনৈতিক দলগুলোর কাছ থেকে পাওয়া নাম থেকে বাছাই করে ২০ জনের যে সংক্ষিপ্ত তালিকা করা হয়েছিল, সেগুলো আরও পর্যালোচনা করেছে সার্চ কমিটি। এ তালিকা থেকে ১০ জনের নামের চূড়ান্ত তালিকা হবে। এ জন্য তাদের বিষয়ে আরও খোঁজখবর নেওয়া হচ্ছে। তথ্য-উপাত্ত সংগ্রহ করা হচ্ছে। ’

এই পাতার আরো খবর
up-arrow