Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ২০ আগস্ট, ২০১৭

ঢাকা, রবিবার, ২০ আগস্ট, ২০১৭
প্রকাশ : রবিবার, ৫ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০ টা আপলোড : ৪ ফেব্রুয়ারি, ২০১৭ ২৩:১১
৪১ সালে বাংলাদেশ হবে উন্নত বিশ্ব
কুমিল্লা প্রতিনিধি
৪১ সালে বাংলাদেশ হবে উন্নত বিশ্ব

পরিকল্পনা মন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছেন, পৃথিবীর ১৯৪টি দেশের মধ্যে বাংলাদেশ এখন ৩২তম, ২০৩০ সালের মধ্যে হবে ২৩তম। আর ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ হবে বিশ্বের উন্নত দেশগুলোর মধ্যে একটি।

তিনি গতকাল দুপুরে  কুমিল্লার নব গঠিত লালমাই উপজেলার বাগমারা বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজিত অভিভাবক ও শিক্ষার্থী সমাবেশে এ কথা বলেন। তিনি আরও বলেন, বাংলাদেশে কোনো শিক্ষিত বেকার  থাকবে না। আমাদের অর্থনীতি আর আগের জায়গায় নেই। ২০৩০ সালের মধ্যে বাংলাদেশকে ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত করা হবে। লালমাই ডিগ্রি কলেজের অধ্যক্ষ আবদুল মমিন মজুমদারের সভাপতিত্বে  অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কুমিল্লা জেলা প্রশাসক জাহাঙ্গীর আলম, সদর দক্ষিণ উপজেলা চেয়ারম্যান গোলাম সারোয়ার ও দক্ষিণ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শাহাদাত হোসেন তসলিম। বিকালে পরিকল্পনা মন্ত্রী বাগমারা এলাকায় আরেকটি সংবর্ধনা অনুষ্ঠানে যোগ  দেন।

এদিকে লাকসাম প্রতিনিধি জানিয়েছেন, পরিকল্পনা মন্ত্রী এদিন লাকসামে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের মধ্যে ৬ লাখ ৮৭ হাজার টাকা ও ১৬৪ বান ডেউটিন বিতরণ করেন। কুমিল্লার জেলা প্রশাসক জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে এ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কুমিল্লা-৯ (লাকসাম-মনোহরগঞ্জ) আসনের সংসদ সদস্য তাজুল ইসলাম।

up-arrow